Breaking News
Home / আইন ও আদালত / রাষ্টপতির পুলিশ পদক পেতে যাচ্ছেন- ডিসি ফরীদ

রাষ্টপতির পুলিশ পদক পেতে যাচ্ছেন- ডিসি ফরীদ

আনোয়ার হোসেন:
সাহসিকতা, বীরত্বপূর্ণ অবদান এবং সেবামূলক কাজের জন্য পদক পাচ্ছেন ৩৪৯ জন পুলিশ কর্মকর্তা। মঙ্গলবার এই তালিকা প্রকাশ করা হয।় যার মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ওয়ারী বিভাগের উপ পুলিশ কমিশনার মোহাম্মদ ফরিদ উদ্দিন এর নাম রয়েছে।

প্রকাশিত তালিকা অনুসারে বাংলাদেশ পুলিশ পদক (বি পি এম) পেয়েছেন ৪০ জন, রাষ্ট্রপতির পুলিশ পদক (পি পি এম) ৬২ জন। আর গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, সততা ও নিষ্ঠার জন্য বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) সেবা পদক ১০৪ জন এবং ১৩৪ জন কে রাষ্ট্রপতির পুলিশ পদক (পি পি এম) সেবা পদক দেয়া হচ্ছে ।

প্রকাশিত তালিকা দেখা গেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ওয়ারী বিভাগের উপ পুলিশ কমিশনার মোহাম্মদ ফরিদ উদ্দিন পেয়েছেন রাষ্ট্রপতি পুলিশ পদক (পি পি এম)

পুলিশ সূত্রে জানা গেছে প্রতিবছর পুলিশের সেরা কর্মকর্তা ও সদস্যদের বাংলাদেশ পুলিশ পদক ( বি পি এম) এবং রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) ভূষিত করেন প্রধানমন্ত্রী। সাহসিকতা ও বীরত্বপূর্ণ অবদান এবং সেবামূলক কাজের বিবেচনায় এসব পদক দেয়া হয়।

পুলিশ সূত্রে জানা যায়, এই পদক এর যোগ্য কর্মকর্তাদের বাছাই করতে পুলিশ সদর দপ্তরে একটি কমিটি গঠন করা হয়। বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তা ও সদস্যরা কমিটির কাছে তাদের বছরের সেরা কাজটির বিবরণ পাঠান। তার ভিত্তিতে যাচাই শেষে পুলিশ সদর দপ্তরের কমিটি পদক পাওয়ার মতো কর্মকর্তাদের একটি তালিকা তৈরি করে অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠায়। প্রধানমন্ত্রী তা চূড়ান্ত করে থাকেন। পুলিশ সপ্তাহের প্রথম দিনের কর্মসূচিতে প্যারেড গ্রহণের পর নিজ হাতে কর্মকর্তাদের এই পদকে ভূষিত করেন প্রধানমন্ত্রী। এই পদক পুলিশের চাকরিতে খুবই সম্মানজনক হিসেবে বিবেচিত। কর্মকর্তারা এর জন্য আর্থিক সুবিধা পান এবং নামের শেষে এ পদক উপাধি হিসেবে ব্যবহার করতে পারেন।

Check Also

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে অগ্নিকান্ডে ১টি বাড়ি ভস্মীভূত

গীতি গমন চন্দ্র রায় গীতি, স্টাফ রিপোর্টার: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ গতকাল রাত ১০/১১ ঘটিকার সময় হঠাৎ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *