Breaking News
Home / জাতীয় / কুলিয়ে উঠতে পারলো না নৌকা প্রতীকের দাবি

কুলিয়ে উঠতে পারলো না নৌকা প্রতীকের দাবি

  • মোঃ আনোয়ার হোসেন:

ঢাকা-৪ (শ‍্যমপুর – কদমতলী) আসনে আওয়ামী লীগের নেতাকর্মীদের জোরালো দাবি ছিল এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে নৌকা প্রতীকের প্রার্থী দিতে হবে । তারা সে দাবীতে নির্বাচনী প্রচার প্রচারণার শুরু থেকেই সংসদীয় এলাকায় সরব ছিলেন । তবে নির্বাচনের চূড়ান্ত হিসেব-নিকেশে ঢাকা -৪ ( শ্যামপুর কদমতলী) আসনে নৌকা প্রতীকের দাবি অনেকটা উপেক্ষা করেই এ আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থীকে মহাজোট থেকে মনোনয়ন দেয়া হয়েছে।

জানা গেছে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের সাথে আওয়ামী লীগের নৌকা প্রতীকের নির্বাচন চলে আসার কারণে গত দশম জাতীয় সংসদ নির্বাচন থেকেই ঢাকা-৪ আসনের জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী নির্বাচন করে আসছে । আর এই প্রার্থীকে আওয়ামীলীগের নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে সমর্থন করে আসছে।
গত দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে সমঝোতার ভিত্তিতে ঢাকা ৪ এ লাঙ্গল প্রতীকের প্রার্থী নির্বাচন করেন এবং এমপি নির্বাচিত হন । জাতীয় সংসদ নির্বাচন আওয়ামী লীগের নেতাকর্মীরা নৌকা প্রতীকের প্রার্থী দেওয়ার দাবি জানিয়ে আসছিল প্রায় বছর দুয়েক আগে থেকেই । তারা তাদের দাবির পক্ষে বিভিন্ন যুক্তি দাঁড় করিয়ে সমাবেশ করে বেরিয়েছে। তাদের যুক্তি ছিল দীর্ঘদিন ধরে লাঙ্গল প্রতীক থাকায় সংসদীয় এলাকার আওয়ামী লীগের নেতাকর্মীরা জাতীয় পার্টির নেতাকর্মীদের দ্বারা নির্যাতিত হয়ে আসছে । এ নৌকা প্রতীকের দাবি নিয়ে প্রায় ডজনখানেক মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন কিন্তু নির্বাচনের কাছাকাছি সময় এসে আওয়ামী লীগের নেতাকর্মীদের নৌকা প্রতীকের দাবি উপেক্ষিত থেকে গেল। কেন্দ্রীয় আওয়ামী লীগ ঢাকা -৪ শ্যামপুর কদমতলী আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থীর জন্য বরাদ্দ রেখেছেন। যদিও আগে থেকেই আওয়ামী লীগের দলীয় প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা লাঙ্গল প্রতীক বার্তা দিয়ে আসছে ।

Check Also

নওগাঁর পোরশায় লকডাউনের পঞ্চম দিনে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন

নাহিদ পোরশা, (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর পোরশায় লকডাউনের পঞ্চম দিনে জন সচেতনা বাড়াতে কঠোর অবস্থান নিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *