Breaking News
Home / অপরাধ / ভালুকায় ভূমিদস্যু মনির বাহিনীর হাত থেকে মুক্তি চাই এলাকাবাসী

ভালুকায় ভূমিদস্যু মনির বাহিনীর হাত থেকে মুক্তি চাই এলাকাবাসী

ভালুকা প্রতিনিধিঃ
ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নে ভূমিদস্যু মনির হোসেন মনিরবাহিনীর নেতৃত্বে তার সহযোগীদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকার সাধারণ মানুষ। কৌশলে জোরপূর্বক মানুষের জমি দখল, লুটতরাজ, বাড়ীঘর ভাংচুর ও মিথ্যা মামলায় হয়রানি ও চাঁদাবাজিসহ বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে প্রত্যক্ষভাবে মনির বাহিনী জড়িত বলে অভিযোগ উঠেছে।

মনির এর অত্যাচারে হবিরবাড়ী ইউনিয়নের সীডস্টোর গ্রামের সাধারণ মানুষের মাঝে চরম আতঙ্কের দেখা দিয়েছে। এই অত্যাচারী ভূমিদস্যু বাহীনীর হাত থেকে বাঁচতে প্রশাসনের সহযোগিতা চেয়েছেন হবিরবাড়ী ইউনিয়নের সর্বস্তরের জনতা।

লিখিত অভিযোগে জানা গেছে- উপজেলার হবিরবাড়ী ইউনিয়নে সীডস্টোর গ্রামে মোঃ আঃ কুদ্দুস (৭২) পিতা. মৃত ছাবেদ আলী শেখ বলেন, হবিরবাড়ি মৌজা দাগ নং ৬৮৬ দাগের আমার ০৫.০০ একর আমার ভাতিজাদের ০৩.০০ একর একসঙ্গে মোট ০৮.০০ একর আমাদের স্বত্ব দখলীয় জমি।
উক্ত জমিতে বিভিন্ন ফলজ, বনজ গাছ গাছা লীগসহ বাঁশঝার বিদ্যমান আছে।
মনির হোসেন (৩৫) পিতা. আবুল হোসেন সাং হবিরবাড়ি (বারশ্রী) বর্তমান-সীডস্টোর ঢলীবাড়ি মোড়, মাসুদ (২৮) পিতা. আবুল সাং হবিরবাড়ি, রিপন (৪৫) পিতা. অজ্ঞাত সাং মনোহরপুর, সোহাগ (২৪) পিতা. মৃত নিজাম উদ্দিন সাং হবিরবাড়ি (উবারভিটা) সর্বথানা-ভালুকা জেলা ময়মনসিংহ অজ্ঞাতনামা ৭/৮ জন বাহিনীরভুক্ত অত্যন্ত খারাপ, ভূমিদস্যু, বনখেকো, দাঙ্গাবাজ, সন্ত্রাসী এবং আইন অমান্যকারী লোকজন। আমি একজন সহজ, সরল, নিরীহ, শান্তিপ্রিয় আইনের প্রতি শ্রদ্ধাশীল লোক, চাঁদাবাজ, সন্ত্রাসী, মাদক চোরাকারবারি, ভূমিদস্যু মনির আমাদের জমি জোরজবরে দখল করে নেওয়ার জন্য বিভিন্নবাভে পাঁয়তারা করে আসছে। অনেক সময় চোখের আড়ালে আমদের জমি বিভিন্ন গাছ গাছালি ও বাঁশেঝাড় থেকে বাঁশ কাটিয়ে নিয়ে যায় সন্ত্রাস বাহিনী।
মনির বাহিনীকে আমরা বাধা দেওয়ার চেষ্টা করলে আমাদের খুন করে লাশ গুণ করার হুমকি দেয়।
অনুমানিক ১৫/২০ যবত আমাদের জমিতে চলাচলের সমস্ত রাস্তা-ঘাটে বেড়িকেড দিয়ে বন্ধ করে রেখেছে, আমরা বেড়িকেড সরানোর চেষ্টা করিলে মনিরের বাহিনী আমাদেরকে মারপিট করিতে উদ্যত হয়ে খুন জখমের হুমকি দেয়।
গত ২৫-০৭-২০২১ইং তারিখ সকাল আনুমানিক ০৯.০০ ঘটিকার সময় হবিরবাড়ি সাকিনে আমার বাক প্রতিবন্ধী ছেলে মোঃ আকরাম হোসেন (২৮) বাড়ি থেকে গরু নিয়ে আমাদের জমি থেকে ২০০ গজ পূর্ব দিকে রাস্তায় বেড়িকেড করে পৌছা মাত্রই পূর্ব থেকে ওঁৎ পেতে থাকে মনির বাহিনী দা, ছোরা, চাকু, লাঠি, লোহার রড সহ দেশীয় মারাত্মক অস্ত্রদিয়া সজ্জিত হয়ে জনতবদ্ধে বেআইনি ভাবে আমার প্রতিবন্ধী ছেলেকে চতুর্দিক ঘেরাও করে লাঠি লোহার রড দিয়ে এলোপাথাড়ি পিটাইয়া শরীরের বিভিন্নস্থানে গুরুতর রক্ত জখম করে এবং শ্বাসরোধ করে হত্যার করার উদ্দেশ্যে দুই হাত দিয়ে গলায় চাপিয়া ধরে ডাকাডাকি ও চিৎকার শুনিয়া আশেপাশের লোকজন ছোটাছুটি করে আসতে থাকে লোকজন দেখে মনির সহ তার বাহিনী পালিয়ে যায় এলাকায় লোকজন এসে আহত আকরাম হোসেনকে উদ্ধার করে স্থানীয় ডাক্তার কাছে প্রথমিক চিকিৎসা প্রদান করে। পালিয়ে যাওয়ার সময় মনির ও বাহিনী সদস্যরা বলে যেকোন মূল্যে তোদের জমি দখল করিয়া নিব, প্রয়োজনে খুন করে লাশ গুণ করিয়া দিব এসব বলে মনির বাহিনী হুমকি দিয়ে যায়।

এব্যাপারে স্থানীয় প্রশাসনে একাদিকার অভিযোগ করেও কোন ফলাফল না হওয়ায় এখন এই বাহিনী মানুষের উপর আরো চড়াও হয়ে বাড়িঘর ভাংচুর, লুটপাট সহ দখলে বাধা দেওয়ায় প্রাণনাশসহ মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিচ্ছে ভুক্তভোগী পরিবারগুলোকে। তবে এতো কিছুর পরও উপজেলা কিংবা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে কোন প্রকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করায় আতঙ্ক-উৎকণ্ঠায় দিন কাটাছে সাধারণ মানুষেরা।

অনুসন্ধানে জানা যায়, বর্তমান সরকারে স্থানীয় কিছু ক্ষমতাশীন নেতার ছত্রছায়ায় বীরদর্পে দাপিয়ে বেড়াচ্ছে মনিরবাহিনীর। তার নামে ভালুকা-ময়মনসিংহ সহ বিভিন্ন থানায় একাদিক মামলা এবং ভূমিদস্যু আলম ডাকাতের নামেও ভালুকা ও উত্তরখান থানায় একাধিক মামলা রয়েছে বলেও জানা গেছে। অভিযোগ উঠেছে- এরা কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে কার্যক্রম পরিচালনা করে। কোন গ্রুপ জমি দখলের কাজে নিয়োজিত থাকে, কেউ নিয়ন্ত্রণ করে মাদক ব্যবসা। কোন কোন গ্রুপ সরকারি ও ভালুকাট বনের জমিতেও তাদের দখল বাণিজ্য করাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে চাঁদা আদায়ে নিয়োজিত।

অভিযোগ কারী মোঃ আঃ কুদ্দুস কান্নায় ভেঙ্গে পড়েন। তিনি বলেন-ভূমি দস্যুরা তার প্রতিবন্ধি ছেলেকে নিরীহ ভাবে রক্ত জখম করে এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগের স্মারক লিপি প্রদান করেছেন।
এ ব্যাপার মনির বাহিনী সদস্যদের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্ট করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

Check Also

শিক্ষিকা মায়া রানী ঘোষ হত্যাকান্ডের রহস্য উদঘাটন, আসামি গ্রেফতার

সুজন রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী মহানগরীর কুমারপাড়ায় অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষিকা মায়া ঘোষ হত্যার ঘটনায় ঘাতক রাজমিস্ত্রি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *