Breaking News
Home / প্রচ্ছদ / অপ-সাংবাদিকতার শিকার জনপ্রিয় জনপ্রতিনিধি কমিজ মেম্বার

অপ-সাংবাদিকতার শিকার জনপ্রিয় জনপ্রতিনিধি কমিজ মেম্বার

মোঃ আব্দুল্লাহ আল মমিন, (পাটগ্রাম) লালমনিরহাটঃ-

গত ১৮/০২/২১ ইং তাং, রোজ বৃহস্পতিবার দুপুর আনুমানিক ১ টা নাগাদ, আর্নিকা আক্তার (০৭) সুপারি গাছে উঠে সুপারি পারানোর জন্য, একপর্যায়ে গাছ থেকে নামার সময় গাছের সাথে ছেঁচড়া খেয়ে চামড়া ছিলে গিয়ে রক্তাক্ত হলে,স্হানীয় লোকজন দ্রুত তার পিতামাতাকে অবগত করলে, সংগে সংগে শিশু আর্নিকাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন, তার পিতামাতা। এব্যাপারে আর্নিকার পিতা মোঃ আমিন ইসলাম (২৪) মাতা মোছাঃ নুর বানু (২০), গ্রামঃ আউলিয়ারহাট- ৫নং ওয়ার্ড, শ্রীরামপুর- আমাদের জানান, শিশু আর্নিকা খেলার ছলে সুপারি গাছে উঠে সুপারি পারিয়ে নামার সময় গাছের সাথে ছেঁচড়া খেয়ে রক্ত ঝরলে দ্রুত তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করাই, ডাক্তার চিকিৎসা দেওয়ার সময় বলেন তেমন কোন সমস্যা নেই, আপনারা বাসায় নিয়ে যেতে পারেন। আমরা রংপুরে থাকা অবস্থায় দুজন সাংবাদিক আমার বাড়িতে এসে অপপ্রচার চালায় যে, আমার মেয়ে নাকি ধর্ষণের শিকার হয়, এবং আমাকে ও আমার বউকে নানা ভাবে ভয়ভীতি প্রদর্শন করতে থাকেন, চাপ দেন টাকার জন্য। আমরা টাকা দিতে অস্বীকার করলে তারা কৌশলে আমার নামে ধর্ষনের একটি মিথ্যে সংবাদ প্রকাশ করেন, আমার পার্শ্ববর্তী ওয়ার্ডের ইউপি সদস্য কমিজ মেম্বারকে উদ্দেশ্যমুলক আক্রমণ করে।
এব্যাপারে সরেজমিনে গিয়ে স্হানীয় পত্যাক্ষদর্শীর নিকট জানা যায় যে- প্রকাশিত সংবাদটি অপ-সাংবাদিকতার বহিঃ প্রকাশ, এরা চাদা না পেয়ে কমিজ মেম্বারকে হেয়প্রতিপন্ন করে সম্মানহানীর অপচেষ্টা করেন মাত্র। উক্ত ঘটনার অনেক পড়ে কমিজ মেম্বার বিষয়টি জানতে পারেন বলে জানান অনেকে। ঘটনাটি ঘটে ৫ নং ওয়ার্ডে, আর ঘটনার স্হান হতে কমিজ মেম্বারের বাড়ি প্রায় ৩ কিলোমিটার দূরে ৬ নং ওয়ার্ডে। প্রকাশিত সংবাদের ব্যাপারে ঘটনাস্থল এলাকার ইউপি সদস্য মোঃ বাবুল হোসেন বলেন- প্রকাশিত সংবাদটি উদ্দেশ্য প্রনোদিত, এটি সম্পুর্ন মিথ্যা ও বানোয়াট, যা অপ-সাংবাদিকতার অপকৌশল। এসময় স্হানীয় জনতা তীব্র ক্ষোভ প্রকাশ করে, ধিক্কার জানায় সাংবাদিক সমাজকে। কমিজ মেম্বার আমাদের বলেন- এরা প্রায় আমাকে নানা ভাবে হেয়প্রতিপন্ন করার পায়তারা করে আসছে। তারা ভেবেছে আমার নামে মিথ্যে সংবাদ প্রকাশ করে, আমাকে সমাজের কাছে খাটো করবে, আমার জনপ্রিয়তায় ধস নামাতে পারবে, তাই এমন ঘৃন্য একটা সংবাদ প্রকাশ করে আমাকে জড়িয়ে। তবে এই ব্যাপারে আমি আইন গত ব্যবস্হা গ্রহন করবো সময়সাপেক্ষে।
গত ২৮/০২/২১ ইং এ লালমনির কাগজে প্রকাশিত সংবাদ এর সু্ত্রধরে ঘটনা স্হানের আশপাশের লোকজনের সাথে কথা বলে জানা যায়- সুপারি গাছ থেকে নামার সময়ই শিশু আর্নিকার গাছের সাথে ছেঁচড়া খেয়ে রক্ত ঝরে, তবে ধর্ষণের বিষয়টি মিথ্যে ও বানোয়াট এবং উদ্দেশ্যহাসিলের একটি অপচেষ্টা মাত্র।উত্তেজিত জনতা এসব অপ-সাংবাদিকতা ও চাদাবাজ সাংবাদিকদের বিরুদ্ধে ব্যবস্হা গ্রহনের জন্য সরকার ও প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করেন।

Check Also

নীলফামারীর ডোমারে আগুনে পুড়ে ভিক্ষুকের মৃত্যু

মোঃ মোশফিকুর ইসলাম, নীলফামারীঃ নীলফামারীর ডোমারে ভিক্ষুকের ঝুপড়ি ঘরে আগুন লেগে জবেদা খাতুন (৬৫) নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *