Breaking News
Home / অপরাধ / আইন ও আদালত / ন্যায়বিচার আইন বিভাগের সঙ্গে সমন্বয় কাজ করবে : প্রধান বিচারপতি

ন্যায়বিচার আইন বিভাগের সঙ্গে সমন্বয় কাজ করবে : প্রধান বিচারপতি

নির্বাহী বিভাগ ও আইন বিভাগের সঙ্গে সমন্বয় করে কাজ করবে বিচারবিভাগ। আইনজীবীদের সংবর্ধনা অনুষ্ঠানে একথা বলেছেন নবনিযুক্ত প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। অ্যাটর্নি জেনারেলের প্রত্যাশা, বিচারবিভাগকে দুর্নীতিমুক্ত করতে কাজ করবে প্রধান বিচারপতি। অন্যদিকে, সুপ্রিমকোর্ট বার সভাপতি বলেন, বিচার বিভাগের আস্থা ফেরানোই হবে প্রধান বিচারপতির জন্য বড় চ্যালেঞ্জ।

শনিবার শপথ নেয়ার পর রোববার ছিলো নবনিযুক্ত প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনর প্রথম কর্মদিবস। রেওয়াজ অনুযায়ী নতুন প্রধান বিচারপতিকে সকাল সাড়ে দশটায় সংবর্ধনা দেয় সুপ্রিম কোর্ট বার,অ্যাটর্নি জেনারেলসহ আইনজীবীরা। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বিচারপতি জানান, নির্বাহী বিভাগ,আইন বিভাগের সঙ্গে সমন্বয় করে কাজ করবে বিচারবিভাগ। একই সঙ্গে মামলা জট কমানো এবং ন্যায় বিচার প্রতিষ্ঠার অঙ্গীকার করেন প্রধান বিচারপতি।

অ্যাটর্নি জেনারেল বলেন, বিচার বিভাগকে দুর্নীতিমুক্ত করা এবং ডিজিটালাইজড করার পরামর্শ দিয়েছেন তিনি। সুপ্রিম কোর্ট বার সভাপতি বলেন, বিচার বিভাগের ওপর আস্থা ফেরানোই প্রধান বিচারপতির সামনে বড় চ্যালেঞ্জ। প্রধান বিচারপতির সংবর্ধনা উপলক্ষে বেলা সাড়ে বারোটা পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারকার্য বন্ধ ছিলো।

Check Also

ঠাকুরগাঁওয়ে দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয় উদ্বোধন

দুর্নীতি দমন কমিশনের ঠাকুরগাঁওয়ের সমন্বিত জেলা কার্যালয় উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রোববার জেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *