Breaking News
Home / আইন ও আদালত / তানোরে ৫৭ ভূমিহীনের হাতে ঘরের চাবি তুলে দেবেন প্রধানমন্ত্রী

তানোরে ৫৭ ভূমিহীনের হাতে ঘরের চাবি তুলে দেবেন প্রধানমন্ত্রী

সুজন রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর তানোরে প্রথম পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন ৫৭ পরিবারের মাঝে দুই শতাংশ জমিসহ আধাপাকা নতুন ঘরের চাবি তুলে দেওয়া হবে। আগামী শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই আয়োজনে তানোর উপজেলা পরিষদ থেকে ভার্চুয়ালি যুক্ত থাকবেন রাজশাহী ১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য, আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সুশান্ত কুমার মাহাতো, উপজেলা চেয়ারম্যান জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।মুজিববর্ষ উপলক্ষ্যে ‘আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’ এই শ্লোগানকে সামনে রেখে রাজশাহীর তানোর উপজেলার গৃহ ও ভূমিহীন ৫৭ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর।উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, তানোর উপজেলার ৫টি ইউনিয়নে গৃহ ও ভূমিহীন ৫৭ পরিবারের মাঝে বরাদ্দ দেয়া হয়েছে ঘর ও ২ শতাংশ জমি। দুর্যোগ মন্ত্রণালয়ে বরাদ্দকৃত ২০২০-২১ অর্থ বছরের আওতায় একটি ঘরের জন্য মোট ১ লাখ ৭৫ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। এসব ঘরে দুইটি কক্ষ, বারান্দা, রান্নাঘরসহ সকল ধরনের সুযোগ-সুবিধা থাকছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিকুল ইসলাম জানান, সরকারি খাস জায়গায় উপজেলার কলমা ইউনিয়নে ১৯ টি, বাধাইড় ইউনিয়নে ১৪ টি ও পাঁচন্দর ইউনিয়নে ৬, সরনজাই ইউনিয়নে ১৩টি ও চাঁন্দুড়িয়া ইউনিয়নে ৫টিসহ মোট ৫৭টি ঘর নির্মিত হচ্ছে গৃহ ও ভূমিহীনদের জন্য। দু-একদিনের মধ্যে ঘরগুলো তাদের কাছে হস্তান্তর করা হবে জানান এই কর্মকর্তা। তানোর ইউএনও সুশান্ত কুমার মাহাতো বলেন, ‘প্রধানমন্ত্রীর অঙ্গীকার মুজিববর্ষে একটি মানুষও গৃহহীন থাকবে না। সে লক্ষ্যে প্রকৃত গৃহহীন ও ভূমিহীন পরিবারের অনুকূলে কবুলিয়ত ও নামজারীর কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। আশা করি দুই-একদিনের মধ্যে উপকারভোগীদের মাঝে ঘরগুলো হস্তান্তর করা হবে।

Check Also

ডোমারের চিলাহাটি মার্চেন্টস উচ্চ বিদ্যালয়ে ৭ মার্চ পালিত

মোঃ মোশফিকুর ইসলাম, নীলফামারীঃ নীলফামারী জেলার ডোমার উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান চিলাহটি মার্চেন্টস উচ্চ বিদ্যালয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *