Breaking News
Home / আইন ও আদালত / শিক্ষকদের চিন্তা আরো আধুনিক হতে হবে : প্রধানমন্ত্রী

শিক্ষকদের চিন্তা আরো আধুনিক হতে হবে : প্রধানমন্ত্রী

পরিবর্তনশীল বিশ্বে তাল মিলিয়ে চলতে শিক্ষকদের চিন্তায় আরো আধুনিক হতে হবে। সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষা সমাবেশে একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুগের সঙ্গে তাল মিলিয়ে আধুনিক ও প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা গড়ে তোলারও নির্দেশ দেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, অবৈধ ক্ষমতা দখলকারী দেশকে সবসময় পিছিয়ে দিয়েছে। ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় এসে শিক্ষাকেই সবচে বেশি গুরুত্ব দিয়েছে।

এ সময় শেখ হাসিনা আরোও বলেন, ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার পর দেখেছি বাংলাদেশ এগিয়ে যেতে পারেনি। ১৯টা অভ্যুত্থান হয়েছে, অবঈধ ভাবে ক্ষমতা দখল হয়েছে। ষড়যন্ত্রের রাজনীতি দেশটাকে উন্নয়নের পথ থেকে পিছিয়ে রেখেছে। যদিও অনেকে বলেন কেউ বহুদলীয় গণতন্ত্র দিয়েছে অথচ যারা অবৈধ ভাবে ক্ষমতা দখল করেছে  সংবিধান লঙ্ঘন করে মার্শাল ল জারি করে ক্ষমতায় যায় তারা কিছু দিতে পারে না।

তিনি বলেন, ‘শিক্ষা যেহেতু একটা ধারাবাহিক বিষয়। চাহিদার সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার বিষয় বাছাই করতে হবে। নির্দিষ্ট করতে হবে এবং শিক্ষা প্রদান করতে হবে। যুগের সঙ্গে তাল মিলিয়ে আমাদের চলতে হবে। আমরা বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ করবো। এতে ইন্টারনেট সার্ভিস আরোও গতিশীল হবে।

Check Also

দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন- ইউপি’র চেয়ারম্যান আসাদুল্লাহ আসাদ

ময়মনসিংহ ত্রিশাল থেকে এস.এম রুবেল আকন্দ: পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *