Breaking News
Home / আইন ও আদালত / শপথ নিলেন প্রধান বিচারপতি

শপথ নিলেন প্রধান বিচারপতি

বঙ্গভবনে শপথ নিয়েছেন নবনিযুক্ত প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। শনিবার সন্ধ্যায় তাকে শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি আবদুল হামিদ। শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিপরিষদ সদস্যসহ আপিল বিভাগের বিচারপতিরা। এর আগে শুক্রবার তাকে ২২তম প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি। নতুন নিয়োগ পাওয়া প্রধান বিচারপতির মেয়াদ হবে ২০২১ সালের ৩০ ডিসেম্বর পর্যন্ত।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ১৯৮১ সালে জেলা আদালতে এবং ১৯৮৩ সালে হাইকোর্ট বিভাগের আইনজীবী হিসেবে নিবন্ধিত হন। ১৯৯৯ সালের ডিসেম্বরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। ২০০১ সালের ২২ ফেব্রুয়ারি হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক নিযুক্ত হন। ২০০৩ সালের ২২ ফেব্রুয়ারি হাইকোর্টে বিচারপতি হিসেবে নিয়োগ পান। ২০১১ সালের ২৩ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি নিযুক্ত হন তিনি। 

সৈয়দ মাহমুদ হোসেন ১৯৫৪ সালের ৩১ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তার বাবার নাম সৈয়দ মুস্তফা আলী এবং মায়ের নাম বেগম কাওসার জাহান। তিনি বিএসসি ও এলএলবি ডিগ্রি অর্জন করেন। এ ছাড়া লন্ডন ইউনিভার্সিটির স্কুল অব ওরিয়েন্টাল আফ্রিকান স্টাডিজ এবং ইনস্টিটিউট অব অ্যাডভান্সড লিগ্যাল স্টাডিজ থেকে ছয় মাসের ‘কমনওয়েলথ ইয়াং ল ইয়ার্স কোর্স’ করেন।

Check Also

নরসিংদী পৌরসভার বন্ধ ঘোষিত ৪ টি কেন্দ্রে পুনরায় নির্বাচন আজ

মোঃ রফিকুল ইসলাম, স্টাফ রিপোর্টার: নরসিংদী গত ১৪ ই ফেব্রুয়ারী নির্বাচনে অনিয়মের অভিযোগ পাওয়ার কারনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *