Breaking News
Home / অপরাধ / সিরাজগঞ্জে অবৈধ ইট ভাটা উচ্ছেদ

সিরাজগঞ্জে অবৈধ ইট ভাটা উচ্ছেদ

নাজমুল হোসেন সিরাজগঞ্জ প্রতিনিধিঃ


ঢাকা পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তারের নেতৃত্বে অবৈধভাবে নির্মিত ইট ভাটা স্থাপনা উচ্ছেদ করেছেন।গতকাল সোমবার দিনব্যাপী উল্লাপাড়া ও শাহজাদপুরের ৫ টি অবৈধভাবে নির্মিত ইট ভাটা ভেঙ্গে গুড়িয়ে দেন তিনি। এছাড়াও এম এনসি এবং সৈকত ব্রিকস লিমিটেড এর মালিক কে ৪ লক্ষ টাকা করে ৮ লক্ষ টাকা অর্থ দন্ড করা হয়। ভ্রাম্যমাণ আদালতে শেষে পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তার জানান, পরিবেশ ছাড়পত্র ছাড়া দীর্ঘদিন ধরে এসব ইটভাটা কার্যক্রম চালিয়ে আসছে। এসব ইটভাটা মারাত্মকভাবে পরিবেশ দূষণ করছে। এছাড়াও বসতবাড়ি ও স্কুলের পাশেভাটা,ইট পোড়ানোর লাইসেন্স না থাকায় অবৈধ ইটভাটা ধ্বংসে দেশব্যাপী অভিযান চলছে।এর অংশ হিসেবে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার এবং শাহজাদপুর উপজেলার আজ অভিযান শুরু হয়। পর্যায়ক্রমে সব অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

এসময় সিরাজগঞ্জ জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন ও ফয়ার সার্ভিসের টিম,র‌্যাব-১২ এবং জেলা পুলিশের ২ টি চৌকস দল উপস্থিত ছিলেন।

Check Also

হারিয়ে গেলো নোয়াখালী সুবর্নচরের আরেকজন রেমিটেন্স যোদ্ধা

ষ্টাপ রিপোটার হারিয়ে গেলো নোয়াখালী সুবর্নচরের আরেকজন রেমিটেন্স যোদ্ধা ইন্নালিল্লাহি ওয়া লিল্লাহি রাজিউন। ওমান প্রবাসী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *