Breaking News
Home / আইন ও আদালত / স্নাতক ফাইনাল পরীক্ষা নেবে ববি

স্নাতক ফাইনাল পরীক্ষা নেবে ববি

আকরাম খান ইমন, ববি প্রতিনিধি

করোনা পরিস্থিতিতে স্থগিত থাকা স্নাতক শিক্ষার্থীদের শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা নেবার সিদ্ধান্ত নিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)। একই সঙ্গে সকল শিক্ষাবর্ষের স্থগিত থাকা ভাইভা নিয়ে নেয়া হবে অনলাইনে। এছাড়া ৮ম সেমিস্টারে অধ্যয়নরত শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণের লক্ষ্যে ফরম ফিলাপ শুরু হবে আগামী সপ্তাহ থেকে।

আজ বৃহস্পতিবার দুপুরে ৩০ তম একাডেমিক কাউন্সিলের সভায় এসব সিদ্ধান্ত নেয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সকল বিভাগের চেয়ারম্যান, অনুষদ গুলোর ডিন, প্রক্টর ও সংশ্লিষ্ট দপ্তরগুলোর কর্মকর্তাসহ অন্যান্যরা।

সভা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, মহামারি পরিস্থিতিতে যাদের ৪র্থ বর্ষ ২য় সেমিস্টার (স্নাতক ৮ম সেমিষ্টার) পরীক্ষা শুরু হয়েও স্থগিত হয়েছে, তাদের কথা মাথায় রেখে সিদ্ধান্ত হয়েছে। আগামী ১৩ ই ডিসেম্বর বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও বিশ্ববিদ্যালয় উপাচার্য পরিষদের সভা অনুষ্ঠিত হবে। সেই সভায় প্রদানকৃত পরামর্শ অনুযায়ী বরিশাল বিশ্ববিদ্যালয়ে যাদের স্নাতক শেষ পর্যায়ের পরীক্ষা স্থগিত হয়েছে সেগুলো নিয়ে নেয়া হবে।

একই সঙ্গে সকল শিক্ষাবর্ষে যেসব সেমিস্টারের ভাইভা আটকে ছিল সেগুলো নেয়া হবে অনলাইনে। এছাড়া যেসব বিভাগের শিক্ষার্থীদের স্নাতক ৪র্থ বর্ষের ২য় সেমিস্টারের পাঠদান শেষ হয়েছে তাদের পরীক্ষা গ্রহণের জন্য ফরম পূরণ ও প্রবেশপত্র প্রদান শুরু হবে বলেও জানান প্রক্টর।

Check Also

নীলফামারীর ডোমারে আগুনে পুড়ে ভিক্ষুকের মৃত্যু

মোঃ মোশফিকুর ইসলাম, নীলফামারীঃ নীলফামারীর ডোমারে ভিক্ষুকের ঝুপড়ি ঘরে আগুন লেগে জবেদা খাতুন (৬৫) নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *