Home / প্রচ্ছদ / সিরাজগঞ্জে কমিউনিটি ক্লিনিক পরিচালনায় প্রতিনিধি প্রশিক্ষণ

সিরাজগঞ্জে কমিউনিটি ক্লিনিক পরিচালনায় প্রতিনিধি প্রশিক্ষণ

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কমিউনিটি ক্লিনিক পরিচালনায় স্থানীয় সরকার প্রতিনিধি প্রশিক্ষণ সভা শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি।গতকাল শনিবার সকাল ৯ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জাহিদুল ইসলাম হিরা এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্যে রাখেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনা হেনা, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনোয়ার পারভেজ , ডেপুটি সিভিল সার্জন নূরে জান্নাত স্বপ্না প্রমূখ।

অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না বলেন, স্বাস্থ্য খাতে কমিউনিটি ক্লিনিক বিশ্বব্যাপী মডেল হতে যাচ্ছে। ক্লিনিকগুলো সচল থাকলে এলাকার সাধারণ জনগণ ভালো থাকবে, সুস্থ থাকবে। আর এ জন্য স্থানীয় জনপ্রতিনিধিসহ সবাইকে একযোগে কাজ করতে হবে। তিনি আরও বলেন , কমিউনিটি ক্লিনিক অবহেলিত গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছে। স্বাস্থ্যসেবা জনগণের কাছে পৌঁছে দিতে জননেত্রী শেখ হাসিনা সরকার প্রতিটি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছেন। দেশকে উন্নত করতে দেশের মানুষের পাশে থাকতে আপনারা আমাকে সংসদ সদস্য বানিয়েছেন। আর সংসদ সদস্য হিসাবে আপনাদের নিকট আমার দাবী মহামারী করোনা ভাইরাসের ঔষধ দেশে না আশা পর্যন্ত আপনারা নিজের ও দেশের সুরক্ষার জন্য মাস্ক ব্যবহার করুন।

এ সময় জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক আনোয়ার হোসেন ফারুক , এ্যাডঃ বিমল কুমার দাস সহ কর্মশালায় খোকশাবাড়ী ও শিয়ালকোল ইউনিয়নের জনপ্রতিনিধিরা অংশ নেন।
এটি সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের বাস্তবায়নে ও (কমিউনিটি বেইজড হেলথ কেয়ার ( সিবিএইচসি) স্বাস্থ্য অধিদপ্তরে আয়োজনে জাপান ইন্টান্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) সহযোগিতায় প্রশিক্ষণ কর্মশালাটি অনুষ্ঠিত হচ্ছে। অনুষ্ঠান সঞ্চালনায় করেন মেডিকেল অফিসার ডাঃ তিথি সরকার । এ প্রশিক্ষণ কর্মশালা ২১ নভেম্বর হতে আগামী ১ ডিসেম্বর পর্যন্ত চলবে।

মোঃ নাজমুল হোসেন
মোবা০১৩০৩৯০৫১৪৪
তাং২১/১১/২০

Check Also

বাড়ি বেদখল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *