Breaking News
Home / অপরাধ / সোনা পাচার হচ্ছে যেভাবে মোবাইল ফোনে

সোনা পাচার হচ্ছে যেভাবে মোবাইল ফোনে

ঢাকা বিমানবন্দরে একজন যাত্রীকে ১০টি স্বর্ণে বারসহ আটক করেছে বাংলাদেশ শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। আটক ব্যক্তি তার দু’টি মোবাইল ফোনের ভেতর করে অভিনব কায়দায় স্বর্ণগুলো বহন করছিল। স্বর্ণের বারগুলো মোট ওজন ১১৬০ গ্রাম বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দারা।

শনিবার চট্টগ্রাম থেকে ঢাকার শাহজালাল বিমানবন্দরে অবতরণ করার পর মোহাম্মদ আবু তাহের নামের ওই ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে তার মোবাইল ফোন চেক করলে গোয়েন্দারা দেখতে পান, মোবাইলের যে জায়গায় ব্যাটারি থাকে সেখানে স্বর্ণের বারগুলো লুকানো ছিল।

এর আগে চোরাকারবারিরা বিভিন্ন পদ্ধতিতে স্বর্ণের বার পাচার করলেও মোবাইলের ভেতর করে পাচার করার কথা এ প্রথম শুনা গেলো। এদিকে পাচারকারীর জাতীয় পরিচয় পত্রের সঙ্গে বোর্ডিং পাশ অনুসারে নাম ঠিকানার কোনো মিল নেই। কর্মকর্তারা জানান, ‘এনআইডিতে তার নাম উল্লেখ রয়েছে, মোহাম্মদ আবু তাহের, বাড়ি চট্টগ্রাম জেলার সাতকানিয়ায়। কিন্তু অনুযায়ী যাত্রীর নাম মোহাম্মদ আব্দুর রহিম।

ধারণা করা হচ্ছে, আটক ব্যক্তি চট্টগ্রাম থেকে ঢাকায় আসলেও কেউ তাকে বারগুলো সেখান থেকেই হস্তান্তর করেছে। কারণ বিমানটি মাস্কাট থেকে চট্টগ্রাম হয়ে শাহজালাল বিমানবন্দরে পৌঁছায়।

Check Also

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ১ অসহায় বুদ্ধি প্রতিবন্ধি চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর আবেদন

গীতি গমন চন্দ্র রায় গীতি, স্টাফ রিপোর্টার: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার পীরগঞ্জ পৌরসভার ভাকুরা গ্রামের ৮ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *