Home / প্রচ্ছদ / ডিমলা উপজেলায় দুর্গাপূজার ৭৫ টি পূজা মন্ডপ করা হয়েছে

ডিমলা উপজেলায় দুর্গাপূজার ৭৫ টি পূজা মন্ডপ করা হয়েছে

হাসানুর রহমান, নীলফামারী জেলা প্রতিনিধিঃ

শারদীয় দুর্গা পূজাকে কেন্দ্র করে সারাদেশের মতো নীলফামারীর ডিমলাতেও পূজারি ও ভক্তের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।
আগামী ২২ অক্টোবর ষষ্ঠীপূজার মধ্যদিয়ে উপজেলার সব মণ্ডপে পাঁচ দিনব্যাপি পূজা উদযাপন শুরু হবে। ২৬ অক্টোবর দশমীতে দেবী বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে শারদীয় দুর্গোৎসব।
এ বছর বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতির কারণে উৎসবের আমেজ অনেকটা কম। তবে পূজারিদের বিশ্বাস অসুর বিনাশী দেবী দুর্গার আগমনে অশুভ শক্তির বিনাশ সাধন হয়ে শান্তি বিরাজ করবে মর্ত্যে।
ডিমলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু মহিত কুমার সিংহ এবং সাধারণ সম্পাদক বাবু শৈলেন চন্দ্র রায় জানান, উপজেলার ১০টি ইউনিয়নের এবার পূজা মণ্ডপের সংখ্যা ৭৫টি।
তারা আরো জানান, প্রতিটি মণ্ডপে প্রতিমা তৈরির কাজ শেষের পথে। তারপরও বাকি কাজ শেষ করার জন্য দিনরাত কাজ করছেন প্রতিমা শিল্পীরা।
সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে সবাই পূজার আনন্দ ভাগাভাগি করবেন বলে জানিয়েছেন তিনি।
এ বছর ডিমলা উপজেলার সদত ইউনিয়নে ২৩টি, পূর্ব ছাতনাই ইউনিয়নে ২টি, বালাপাড়া ইউনিয়নে ৯টি, খগাখড়িবাড়ী ইউনিয়নে ৬টি, গয়াবাড়ী ইউনিয়নে ৯টি, নাউতারা ইউনিয়নে ১০টি, খালিশা চাপানী ইউনিয়নে ১২টি, টেপাখড়িবাড়ী ইউনিয়নে ১টি ও ঝুনাগাছ চাপানী ইউনিয়নে ৫ সহ মোট ৭৫টি পূজা মণ্ডপে দুর্গাৎসব অনুষ্ঠিত হবে।
ডিমলা উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায় জানান, উৎসাহ উদ্দীপনা ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে শারদীয় দুর্গোৎসব উদযাপনের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।
ডিমলা থানার (ওসি) সিরাজুল ইসলাম সিরাজ বলেন, এবার যেকোন দূর্ঘটনা প্রতিহত করতে প্রতিমা তৈরী থেকে শুরু করে দেবী বিসর্জন পর্যন্ত প্রশাসনিক ও স্থানীয় গনমাধ্যমকর্মীদের নজরদারি সার্বক্ষণিক থাকবে।
প্রতিটি পূজামণ্ডপের সভাপতি-সাধারন সম্পাদকদের সাথে আমার কথা হয়েছে প্রতিটি পূজামণ্ডপের জন্য টহল পুলিশ এবং ১০টি পূজামণ্ডপের জন্য ১টি করে মোবাইল টিম থাকবে।

Check Also

বাড়ি বেদখল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *