Home / প্রচ্ছদ / মুজিববর্ষ উপলক্ষ্যে নেত্রকোনা জেলা প্রেসক্লাবকে বাংলাদেশ প্রেস কাউন্সিলের বই প্রদান

মুজিববর্ষ উপলক্ষ্যে নেত্রকোনা জেলা প্রেসক্লাবকে বাংলাদেশ প্রেস কাউন্সিলের বই প্রদান

ইমন রহমান, স্টাফ রিপোর্টার:

মুজিববর্ষ উপলক্ষ্যে বাংলাদশ প্রেস কাউন্সিল কর্তৃক নেত্রকোনা জেলা প্রেসক্লাবক বঙ্গবন্ধু, সাংবাদিকতা ও মুক্তিযুদ্ধ বিষয়ক ৪০টি বিভিন্ন লেখকের বই প্রদান করা হয়েছে।
এ উপলক্ষ্যে মঙ্গলবার সকাল ১১টায় নেত্রকোনা জেলা প্রেসক্লাবের হল রুমে বই প্রদান অনুষ্ঠান ও ভার্চ্যুয়াল মত বিনিময় সভার আয়োজন করা হয়। জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি এডভোকেট আব্দুল হানান রঞ্জনের সভাপতিত্বে সম্পাদক শ্যামলেন্দু পালের সঞ্চালনায় ভার্চ্যুয়াল মত বিনিময় সভায় তৃণমূল পর্যায়ের সাংবাদিকগন বৈশ্বিক মহামারী করোনা কালীন সময় এবং জলবায়ু পরিবর্তন, প্রাকৃতিক দুর্যোগ, খরা, বন্যা, জলোচ্ছ্বাস, ভূমি ধস, প্রলয়ঙ্করী কালবৈশাখী ঝড়সহ সারা বছর সকল প্রকার লোভ লালসা ও ক্ষমতাসীন এবং প্রভাবশালীদের রক্তচক্ষু উপেক্ষা করে জীবনের ঝুঁকি নিয়ে কিভাব কাজ করে তা তুলে ধরে নতুন প্রজন্মের সাংবাদিকদের প্রয়োজনীয় প্রশিক্ষণের মাধ্যমে তাদের দক্ষতা বৃদ্ধি এবং মান মর্যাদা রক্ষা কল্পে ওয়েজ বোর্ড অনুযায়ী মফঃস্বল সাংবাদিকদের সুযোগ সুবিধা বৃদ্ধি করার জোর দাবী জানান।
বাংলাদশ প্রেস কাউন্সিলর চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমদ তার বক্তব্যে মফঃস্বল সাংবাদিকদের এ সকল সমস্যা সমাধান প্রশিক্ষণ কর্মশালার আয়াজনসহ মিডিয়ার মালিক ও সম্পাদকদের সাথে কথা বলার আশ্বাস প্রদান করেন।
এছাড়াও ভার্চ্যুয়াল মত বিনিময় বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলর সচিব (যুগ্ম-সচিব) মাঃ শাহ্ আলম, বাংলাদশ সাংবাদিক সমিতি কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি লেখক সাংবাদিক মুক্তিযাদ্ধা হায়দার জাহান চৌধুরী, এডভোকেট হাবিবুর রহমান, এম ফখরুল হক, এ.ক.এম. আব্দুল্লাহ্, এম মুখলেছুর রহমান খান, দিলওয়ার খান, আনিছুর রহমান, সুজাদুল ইসলাম ফারাস, আলপনা বেগম ও আনিসুর রহমান প্রমূখ।
বই প্রদান অনুষ্ঠানে উপস্তিহ ছিলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের পেশকার অর্জুন কুমার রায়, অফিস সহায়ক মোঃ জিল্লু মিয়া।

Check Also

বাড়ি বেদখল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *