Breaking News
Home / অপরাধ / পুলিশ ওঠাচ্ছে, আবার পুলিশই বসাচ্ছে অবৈধ বাজার

পুলিশ ওঠাচ্ছে, আবার পুলিশই বসাচ্ছে অবৈধ বাজার

স্থানীয় একটি মহলকে চাঁদা দেয়ার মাধ্যমে রাজধানীর বিভিন্ন এলাকায় রাস্তা দখল করে বসছে অবৈধ বাজার। এ বিষয়ে জনপ্রতিনিধি ও পুলিশ অবগত থাকলেও কারো নেই কোন ভ্রুক্ষেপ। আর তাই বিভিন্ন সময় অভিযান চালিয়েও রাস্তা দখলমুক্ত রাখতে পারছেনা সিটি করপোরেশন। ব্যস্ত নগরী ঢাকার প্রাণকেন্দ্র মতিঝিল এলাকার একটি বাজারের চিত্র এটি। যেখানে রাস্তার একটি অংশ দখল করে বেচাকেনা হচ্ছে মাছ ও শাকসবজিসহ বিভিন্ন ধরনের পণ্য। যানজট আক্রান্ত রাজধানীর বিভিন্ন এলাকাতেই এভাবে রাস্তা দখল করে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত বসে অবৈধ বাজার।

এলাকাবাসী বলেন, ‘পুলিশ ওঠাচ্ছে আবার পুলিশই বসাচ্ছে টাকা নিয়ে।

মগবাজারের মধুবাগ এলাকার এই সরু গলির উপর বসা অস্থায়ী দোকানগুলো থেকে প্রতিদিন চাঁদা নেয় নুরু ও সাগরসহ কয়েকজনের একটি গ্রুপ। প্রকাশ্যে চাঁদা নেয়ার সময় সেখানে উপস্থিত হয় সময় সংবাদ।
এলাকাবাসী বলে টাকা দেয় যাকে সে বলে যে তাকে ফাঁড়িতে টাকা দিতে হয়। অথচ পুলিশ এসব অভিযোগ অস্বীকার করে বলে আমরা বলছি কেউ টাকা চাইলে না দিতে। সরাসরি আমাদেরকে জানাতে।
রাস্তার উপর অবৈধ দোকান ও সেখান থেকে চাঁদা আদায়ের বিষয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর অবগত থাকলেও তা বন্ধে একরকম অপারগতা প্রকাশ করেন তিনি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২১নং ওয়ার্ডের  কাউন্সিলর অ্যাডভোকেট এম এ হামিদ খান বলেন, ‘আমি একদম নির্দিষ্ট করে বলে দেই। এগুলো কারা করছে। বাজারে এখন দুইটা কমিটি। হারুন সাহেব এবং মোতালেব সাহেব। এগুলো করছে মোতালেব সাহেবে। প্রশাসন বলেন, পুলশি বলেন তাদেরকেও হয়তো ম্যানেজ করে। মধুবাগের মতো রাজধানীর মিরপুর, রামপুরা ও হাতিরপুলসহ বিভিন্ন এলাকার রাস্তা দখল করে বসে অবৈধ বাজার। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও এসব বাজারের দোকানীদের কাছে থেকে জানাযায় চাঁদা আদায়কারীদের নাম। নগরবাসীর অভিযোগ, জনপ্রতিনিধি ও প্রশাসনের কার্যকরী পদেক্ষেপ না থাকায় বন্ধ হচ্ছেনা এসব অবৈধ দোকান ও চাঁদাবাজি।

বাজারের জন্য রাজধানীতে পর্যাপ্ত জায়গা না থাকায় যেখানে সেখানে অবৈধ বাজার বসছে বলে জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা। তবে, অনুমোদিত বাজরের সঠিক কোন পরিসংখ্যান পাওয়া যায়নি।

Check Also

রাজধানীতে ১০ কেজি গাঁজাসহ গ্রেফতার ৫০

ফাহাদ আহমেদ মিঠু রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৫০ জনকে গ্রেফতার করাহয়েছে।সোমবার সকাল ৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *