Breaking News
Home / প্রচ্ছদ / ঠাকুরগাঁওয়ে টানা বর্ষণে ক্ষতিগ্রস্তদের পাশে সদর ইউএনও

ঠাকুরগাঁওয়ে টানা বর্ষণে ক্ষতিগ্রস্তদের পাশে সদর ইউএনও

ঠাকুরগাঁওয়ে টানা দুই দিনের বর্ষনে সদর উপজেলার নদী নালার পানি বৃদ্ধি পাওয়ায়  পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নে জলাবদ্ধতায় নদী তীরবর্তী বসবাসরত মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এর মধ্যে অনেকের ঘরবাড়ি নিমজ্জিত হয়ে গেছে। 
দুঃস্থ পরিবারের সদস্যদের থাকা ও খাওয়াসহ বিভিন্ন সমস্যা নিরসনকল্পে জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিমের নির্দেশনায় তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। 


টানা বর্ষনে জলাবদ্ধতার স্থানগুলো স্থানীয় কাউন্সিলরকে সাথে নিয়ে সরেজমিনেপরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার।

পাশাপাশি তিনি জলাবদ্ধতায় আটকা পরিবারগুলো বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে স্থানান্তর করার সিদ্ধান্ত নেন। এরই অংশ হিসেবে টাংগন নদী তীরবর্তী ডিসি বস্তি,এসি ল্যান্ড বস্তির দুঃস্থ পরিবারের সদস্যদের রিভারভিউ হাই স্কুল,জেলা শিল্পকলা একাডেমি, সরকারি কলেজ ভবন,আইডিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থানান্তর করা হয়েছে।

 
এসময় উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন জানান,ত্রাণ কার্যক্রমের অংশ হিসেবে রিভারভিউ হাই স্কুলে  ৫০ টি দুঃস্থ পরিবার এবং জামালপুর ইউনিয়নের পারপুগী বীটবাজার সংলগ্ন গ্রামে ২০ টি পরিবারের মাঝে ১০কেজি করে ত্রাণের চাল বিতরণ করা হয়েছে।এবং তিনি আরও বলেন, অবস্থার উন্নতি না হওয়া পর্যন্ত ত্রাণ কার্যক্রম চলমান রয়েছে।

রাতে পানি বৃদ্ধি পেয়ে যেসব দুঃস্থ পরিবার ঘরে থাকতে সমস্যা হবে এমন পরিবারদের আখানগর, রুহিয়া,শুকানপুকুরী ইউনিয়নের শিক্ষা প্রতিষ্ঠানে স্থানান্তর করার জন্য সদর ইউএনও এর নির্দেশে প্রতিষ্ঠানগুলো খুলে দেয়া হয়েছে। 

নুরে আলম শাহ::ঠাকুরগাঁও প্রতিনিধি।।

Check Also

শাহ মখদুম বিমানবন্দরের উন্নয়নে প্রকল্প অনুমোদনে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন মেয়র লিটন

সুজন রাজশাহী প্রতিনিধিঃ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় শাহ মখদুম বিমানবন্দরের রানওয়ে সারফেসে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *