Breaking News
Home / খেলাধুলা / প্রয়াত মোহাম্মদ নাসিম স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের বর্ণাঢ্য উদ্বোধন

প্রয়াত মোহাম্মদ নাসিম স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের বর্ণাঢ্য উদ্বোধন

নাজমুল হোসেন, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জে জেলায় প্রথম প্রয়াত আলহাজ্ব মোহাম্মদ নাসিম স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২০ বহুলী ইউনিয়নের ধীতপুরকানু নব দিগন্ত উন্নয়ন ক্লাবের উদ্যাগে ডি কে বি ইউ ডিগ্রী কলেজে প্রাঙ্গণে বর্ণাঢ্য আয়োজনে মধ্য দিয়ে শুরু হয়েছে। রোববার (৩০ আগষ্ট) বিকেলে আয়োজিত ফুটবল টুর্নামেন্টে সিরাজগঞ্জ ৩নং বহুলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি টি এম
মঞ্জুরুল ইসলাম মঞ্জু এবং বিশেষ অতিথি বাংলাদেশ ছাত্র লীগ সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক প্রকৌশলী আব্দুল্লাহ বিন আহমেদ উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন। এসময় অনুষ্ঠানে মরহুম মোহাম্মদ নাসিমের রাজনৈতিক ও কর্মময় বর্ণাঢ্য জীবনের উপর গুরুত্বআরপ করে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন, মোঃ জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ সুলতান, নব দিগন্ত উন্নয়ন ক্লাবের প্রতিষ্ঠতা মোঃ মামুনুর রশিদ শেখ, সাবেক সভাপতি আব্দুল মান্নান খান প্রমূখ। বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একান্ত ঘনিষ্ঠ সহযোগী কাজিপুরের মাটি ও মানুষের সন্তান জাতীয় চার নেতার অন্যতম নেতা ও বাংলাদেশ সরকারের সাবেক প্রধান মন্ত্রী শহীদ এম মনসুর আলী শাহাদত বরণ করার পর কাজিপুরের মানুষের ভাগ্যে নেমে এসেছিল অন্ধকার। পরবর্তিতে সেই স্বপ্নকে বাস্তবায়নের লক্ষে তারই সুযোগ্য সন্তান জননেতা মোহাম্মদ নাসিম পিতার আদর্শ বুকে ধারন করে পিতার আদর্শ স্বপ্ন পুরনে ও বাস্তবায়নে দেশ ও দেশের মানুষের জন্য নিরলস ভাবে কাজ করে গেছেন। মোহাম্মদ নাসিম বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শকে লালনকরে রাজনীতি করতে বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে প্রতিহিংসার সৃকার হয়েছেন, বিভিন্ন সময়ে কারানির্যাতন সহ্যকরে রাজপথে লড়াকু সৈনিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন, তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিভিন্ন দপ্তরের দায়িত্ব পালন করেছেন।
তিনি এই অবহেলিত উত্তর জনপদের সিরাজগঞ্জের উন্নয়নে রেখেগেছেন বড় অবদান।
এরপর সভাপতি এবং বিশেষ অতিথি মাঠে গিয়ে দুই দলের খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হন। ম্যাচ শুরুর আগে বঙ্গবঙ্গু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, প্রয়াত জননেতা আলহাজ্ব মোহাম্মদ নাসিমের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। আয়োজকরা জানান, স্বাধীন বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতীয় চার নেতার অন্যতম বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ক্যাপ্টেন শহীদ এম মনসুর আলীর সুযোগ্য সন্তান ইতিবাচক উত্তরবঙ্গের রাজনীতির কিংবদন্তি বাংলার মাটি ও মানুষের নেতা, সাবেক স্বরাষ্ট্র, গৃহায়ন ও গনপূর্ত, ডাক ও টেলিযোগাযোগ এবং স্বাস্থ্য মন্ত্রী আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ১৪ দলের মুখ পাত্র সাবেক মন্ত্রী ও সিরাজগঞ্জ ১ আসনের সংসদ সদস্য সদ্য প্রয়াত জননেতা আলহাজ্ব মোহাম্মদ নাসিমের প্রতি শ্রদ্ধা জানাতে টুর্নামেন্টটি আয়োজন করা হয়েছে। আরও বলেন, প্রতি বছর প্রয়াত জননেতা আলহাজ্ব মোহাম্মদ নাসিমের প্রতি শ্রদ্ধা খেলার আয়োজন করা হবে। সিরাজগঞ্জ সদর উপজেলার ১৬ টি ফুটবল দল টুর্নামেন্টে অংশগ্রহণ করছে। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক সিরাজগঞ্জ সদর উপজেলার রহমতগঞ্জ শাওন শাওন শ্রাবণ একাদশ ও চন্দিদাসগাঁতী একাদশ দল অংশ নেয়। পুরো স্টেডিয়াম ভর্তি হাজার হাজার দর্শক উদ্বোধনী খেলা উপভোগ করেন। একই সঙ্গে করতালি দিয়ে দুদলের খোলোয়াড়দের উৎসাহ দেন।

Check Also

শাহ মখদুম বিমানবন্দরের উন্নয়নে প্রকল্প অনুমোদনে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন মেয়র লিটন

সুজন রাজশাহী প্রতিনিধিঃ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় শাহ মখদুম বিমানবন্দরের রানওয়ে সারফেসে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *