Breaking News
Home / অপরাধ / শিক্ষা মন্ত্রণালয়ের আরও দু-একজন জড়িত

শিক্ষা মন্ত্রণালয়ের আরও দু-একজন জড়িত

লেকহেড গ্রামার স্কুল দ্রুত চালুর প্রতিশ্রুতি দিয়ে ঘুষ আদায়ের ঘটনায় শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা ও কর্মচারী ছাড়াও মন্ত্রণালয়ের আরও দু–একজন জড়িত ছিলেন। স্কুলটির মালিক খালেদ হাসান মতিনের কাছ থেকে এ জন্য তাঁরা প্রায় সাড়ে ৪ লাখ টাকা ঘুষ নিয়েছিলেন। তবে বাকিদের পরিচয় নিশ্চিত করেনি পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) উপপরিদর্শক মো. মনিরুল ইসলাম মৃধা সোমবার রাত ১১টা ৫০ মিনিটে বনানী থানায় মামলা করেন। মামলার এজাহারে এসব তথ্য দেওয়া হয়। তবে শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মো. মোতালেব হোসেন ও উচ্চমান সহকারী মো. নাসিরউদ্দীনের বিরুদ্ধে অভিযোগের তদন্ত পুলিশ আর করছে না। পুলিশ বলছে, যে ধারায় মামলা দায়ের করা হয়েছে, সেটি তদন্ত করার এখতিয়ার দুর্নীতি দমন কমিশনের (দুদক)।

গতকাল দুপুরে দুদক মিলনায়তনে এক অনুষ্ঠানে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, মামলাটি তাঁরা তদন্ত করে দেখবেন। তবে লেকহেড গ্রামার স্কুলের মালিক খালেদ হাসান মতিন সত্যিই জঙ্গিবাদে জড়িত কি না, তা তদন্ত করবে পুলিশ।

তবে গতকাল আসামিদের তিনজনকে পুলিশ আদালতে উপস্থাপন করলেও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করেনি। পুলিশ তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করে। আবেদন মঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকা মহানগর হাকিম জিয়াউল ইসলাম। একই সঙ্গে তিনজনের পক্ষে করা জামিনের আবেদনও তিনি নাকচ করে দেন।

Check Also

নরসিংদী পৌরসভার বন্ধ ঘোষিত ৪ টি কেন্দ্রে পুনরায় নির্বাচন আজ

মোঃ রফিকুল ইসলাম, স্টাফ রিপোর্টার: নরসিংদী গত ১৪ ই ফেব্রুয়ারী নির্বাচনে অনিয়মের অভিযোগ পাওয়ার কারনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *