Home / আইন ও আদালত / সিরাজগঞ্জে বিদেশি সিগারেট বিক্রির দায়ে ১লক্ষ ৭৫ হাজার টাকা অর্থ দন্ড

সিরাজগঞ্জে বিদেশি সিগারেট বিক্রির দায়ে ১লক্ষ ৭৫ হাজার টাকা অর্থ দন্ড

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের হাটিকুমরুলে জাপান টোব্যাকো লিমিটেড এবং ৪ জন অসাধু ব্যবসায়ীকে অনুমোদনহীন বিদেশি সিগারেট বিক্রির করার দায়ে ১ লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

গত ১৫ আগষ্ট বিকেলে সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আলাউদ্দীন ভূঞা জনীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতে পরিচালিত হয় ।অভিযানে সহায়তা করেন সিরাজগঞ্জ র‌্যাব এর কোম্পানি কমান্ডার এএসপি মিরাজ এর নেতৃত্বে র‌্যাব-১২ এর চৌকষ আভিযানিক দল।

ভ্রাম্যমাণ আদালতে সূত্রে জানা যায় , শনিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জ সদর থানাধীন হাটিকুমরুল বাজারস্থ জাপান টোব্যাকো লিমিটেডের জোনাল অফিসে অভিযান চালিয়ে প্রায় ৫ বস্তা সমপরিমাণ সিগারেটের বিজ্ঞাপন তথা লিফলেট, হ্যান্ডবিল, পোস্টার, বিলবোর্ড ইত্যাদি উদ্ধার করে ঘটনাস্থলে পুড়িয়ে নষ্ট করা হয়। ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন ২০০৫ এর ৫(১) ধারা ভঙ্গ করার দায়ে জাপান টোব্যাকো লিমিটেডকে একই আইনের ধারা ৫(৪) অনুযায়ী দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়া হাটিকুমরুল এ অবস্থিত ফুড গার্ডেন এর সন্নিকটে মোঃ মিজানুর রহমান, মোঃ আরিফ, কাউসার ও মোঃ রুবেল এর দোকানে অনুমোদনহীন বিদেশি সিগারেট বিক্রির করায় ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন ২০০৫ এর ধারা ১০(৩) ভঙ্গ করার দায়ে একই আইনের ধারা ১০(৬) অনুযায়ী ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ এর নির্দেশ এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তোফাজ্জল সার্বিক সহযোগিতার ভ্রাম্যমাণ আদালতে পরিচালিত হচ্ছে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলাউদ্দীন ভূঞা জনী জানান।জনস্বার্থে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের কার্যক্রম অব্যাহত থাকবে।

Check Also

বাড়ি বেদখল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *