Breaking News
Home / প্রচ্ছদ / রবিবার সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট পালনের ঘোষণা

রবিবার সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট পালনের ঘোষণা

শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবি না মানায় রবিবার সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট পালনের ঘোষণা দিয়েছে শিক্ষক সংগঠনগুলো। এদিন বেসরকারি মাধ্যমিক, কলেজ ও কারিগরি প্রতিষ্ঠানের ক্লাস পরীক্ষা বন্ধ থাকবে। বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াঁজো ফোরাম ব্যানারে এ কর্মসূচি পালন করবেন তারা।

এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানসমূহ জাতীয়করণের দাবিতে গত ১০ জানুয়ারি থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অনশন করছেন এসব শিক্ষকরা। অনশন ও ধর্মঘট একই সঙ্গে চলবে বলে জানিয়েছেন সংগঠনের নেতারা। শিক্ষক নেতারা বলেন, আমরণ অনশনের ষষ্ঠ দিন অতিবাহিত হওয়ার পরও সরকারের পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি। শনিবার সুনামগঞ্জের সালমা আক্তার নামে একজন শিক্ষক গুরুতর অসুস্থ হয়ে ঢাকা মেডিকেলে ভর্তি হন, এছাড়া আরো একজন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। এ পর্যন্ত সর্বমোট ৭৬ জন শিক্ষক অসুস্থ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে সংগঠনগুলোর পক্ষ থেকে জানানো হয়।

শনিবার জাতীয়করনের সঙ্গে সংহতি প্রকাশ করেন গণসংগতি আন্দোলনের কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি। তিনি শিক্ষকদের এ দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

Check Also

ঠাকুরগাঁওয়ের কৃতি সন্তান ড.আনোয়ার খসরু বিশ্বসেরা গবেষকদের তালিকায় স্থান পেয়েছে

অন্তর্জাতিক সংস্থা আলপার-ডগার (এডি) বৈজ্ঞানিক সূচক এর বিশ্বসেরা বিজ্ঞানী ও গবেষকদের তালিকায় জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *