Breaking News
Home / অপরাধ / পঞ্চগড়ে এলজিইডির ঠিকাদার উধাও, দূর্ভোগে পথচারী

পঞ্চগড়ে এলজিইডির ঠিকাদার উধাও, দূর্ভোগে পথচারী

সুকুমার বাবু দাস,পঞ্চগড় প্রতিনিধিঃ
পঞ্চগড় সদর উপজেলায় একটি সড়ক পাকাকরণের কাজ শেষ না করেই ঠিকাদারের লোকজন উধাও হয়েছে।
ঠিকাদারের গাফিলতির কারণে প্রায় এক বছর ধরে কাজ বন্ধ রয়েছে। এতে চলাচলের অনুপযোগী হয়ে মানুষের দুর্ভোগ চরম আকারে পৌঁছেছে। এলজিইডি সূত্রে জানা গেছে, উপজেলার ব্যারিস্টার বাজার থেকে আমতলা সড়কে ৪ কিলোমিটার এক কোটি ৮৮ লাখ টাকায় কাজ পায় ঠাকুরগাঁও এর ঠিকাদার বজলুর রহমান। ২০১৯ সালের ডিসেম্বরে মেয়াদ শেষ হলেও পরে চলতি বছরের ৩০ জুন পর্যন্ত সময় বর্ধিত করা হয়। কিন্তু তারপরও কাজ শেষ করতে পারেনি ঠিকাদারী প্রতিষ্ঠানটি।
কাজের শুরুতে মিলন বাজার থেকে সড়কে প্রায় ২ কিমিঃ কাজ শেষ করে চলে যায় পরে বার বার চিঠি লিখলেও কোন খবর নাই ঠিকাদারী প্রতিষ্ঠানের।

স্থানীয়রা জানান, কার্যাদেশ পেয়েই ঠাকুরগাঁও এর ঠিকাদার বজলুর রহমান সড়ক খুঁড়ে ফেলে। পরে সড়কের প্রায় ২ কিমিঃ পাকা করে চলে যায়। কয়েকদিন পরেই ঐ কাজের কার্পেটিং ওঠে আসে। কাজের অনিয়ম হওয়ায় পরবর্তীতে নতুন করে আর কোনো কাজ করা হয়নি। ফলে প্রায় এক বছর সময় ধরে সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ছোট ছোট দূর্ঘটনা প্রতিনিয়ত ঘটছে। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করা হলেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি। এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বজলুর রহমান সাথে মুঠোফোনে কথা হলে জানান, আমি প্রায় ২ কিমিঃ সড়কের কাজ শেষ করেছি বর্ষার জন্য কাজ বন্ধ আছে খুব তারাতারি কাজ শুরু করব। পঞ্চগড় সদর উপজেলা প্রকৌশলী আতাউর রহমান বলেন, নির্দিষ্ট সময়ে কাজ শেষ না হওয়ায় সময় বৃদ্ধি করা হয়। সে সময়ও শেষ। ঠিকাদারী প্রতিষ্ঠানকে কাজ করতে বার বার চিঠি দিয়েও কোন প্রতিকার হয়নি। উদ্ধতন কতৃপক্ষকে এ বিষয়ে জানানো হয়েছে।

Check Also

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে অগ্নিকান্ডে ১টি বাড়ি ভস্মীভূত

গীতি গমন চন্দ্র রায় গীতি, স্টাফ রিপোর্টার: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ গতকাল রাত ১০/১১ ঘটিকার সময় হঠাৎ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *