Breaking News
Home / প্রচ্ছদ / সিরাজগঞ্জে পরিবার পরিকল্পনার অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

সিরাজগঞ্জে পরিবার পরিকল্পনার অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

নাজমুল হোসেন সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জে পরিকল্পিত পরিবার গঠন, বাল্যবিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ এবং প্রজনন স্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ মাতৃত্ব, জেন্ডার বিষয়ে প্রচার ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার প্রায় ৪০ জন সাংবাদিক অংশ গ্রহন করেন।

জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহযোগিতায় মঙ্গলবার সকাল ১০ টায় কনফারেন্স রুমে পরিবার পরিকল্পানা অধিদপ্তর আই.ই.এম ইউনিট এই কর্মশালার আয়োজন করে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন,সিরাজগঞ্জ সুযোগ্য জেলা প্রশাসক ড.ফারুক আহম্মদ। বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা: মো: জাহিদুল ইসলাম। সভাপতিত্ব করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর সিরাজগঞ্জ উপ-পরিচালক মোঃ তারিকুল ইসলাম। কর্মশালায় প্রধান অতিথি জেলা প্রশাসক ড.ফারুক আহম্মদ বলেন, পরিবার পরিকল্পনায় নেগেটিভ ধারণা আছে অনেকের। সেখান থেকে বেরিয়ে আসতে হবে। পজেটিভ দিকগুলো তুলে ধরতে হবে। গণমাধ্যমে পজেটিভ দিক উঠে আসলে মানুষ ভাল কাজে উদ্ধুব্ধ হবে।তিনি আরও বলেন, শিক্ষিত মানুষের মধ্যে সচেতনতা বেড়েছে। কিন্তু বস্তিসহ পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মধ্যে সচেতনার অভাব রয়েছে। এই জনগোষ্ঠীকে টার্গেট করে সচেতনতায় জোর দিতে হবে।

কর্মশালায় জানানো হয়, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধীনে ইনফরমেশন, এডুকেশন ও কমিউনিকেশন (আইইসি) অপারেশনাল প্লানের আওতায় পরিকল্পিত পরিবার গঠন, বাল্যবিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ, কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের স্বাস্থ্য এবং জেন্ডার বিষয়ে প্রচার ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে। জন্ম নিয়ন্ত্রণ, মাতৃ মৃত্যুর হার কমিয়ে আনতে সকলের সহযোগিতা প্রয়োজন।এসময়
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন, সহকারী উপ পরিচালক ডাঃ আলতাফ হোসেন , সিরাজগঞ্জ প্রেস ক্লাব সভাপতি হেলাল উদ্দিন , সাধারন সম্পাদক ফেরদৌস রবিন , সহ অন্যান্য কর্মকর্তা ও সাংবাদিক বৃন্দ।

Check Also

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে অগ্নিকান্ডে ১টি বাড়ি ভস্মীভূত

গীতি গমন চন্দ্র রায় গীতি, স্টাফ রিপোর্টার: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ গতকাল রাত ১০/১১ ঘটিকার সময় হঠাৎ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *