Home / অপরাধ / নীলফামারী জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের সরকারী নির্মাণ কাজে বাধা প্রতিকার চেয়ে থানায় জিডি

নীলফামারী জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের সরকারী নির্মাণ কাজে বাধা প্রতিকার চেয়ে থানায় জিডি

নীলফামারী প্রতিনিধিঃ

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় জনস্বাস্থ্য অধিদপ্তরের ১.০৯ একর জমির মধ্যে আঞ্চলিক পানি পরিক্ষাগার নির্মাণ কাজে বাধা প্রদান ও জোর পূর্বক দখলের প্রতিকার চেয়ে থানায় জিডি করেছে জনস্বাস্থ্য প্রকৌশল। যাহার সৈয়দপুর থানার জিডি নং ১২২২, তাং ২৩-০৬-২০২০ইং।
সাধারন ডায়েরীর সংক্ষিপ্ত বিবরনে জানা যায়, গত ২৩ জুন আঞ্চলিক পানি পরীক্ষাগার নির্মাণ কাজ সম্পাদনের জন্য মালামাল ও জনবল প্রেরন করা হলে হঠাৎ একদল লোক এসে সৈয়দপুর পৌরসভার লোক পরিচয় দেন এবং পানি পরীক্ষাগারের অস্থায়ী স্থাপনা ভাংচুর এবং নির্মাণ কাজে বাধা প্রদান করেন। বাধা প্রদানের কারণ জানতে চাইলে তারা জানান যে পৌরসভার অনুমতি ছাড়া কোন স্থাপনা নির্মাণ করতে দেওয়া হবেনা।
জানতে চাইলে, নীলফামারী জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাহমুদ আলম বলেন, অধিগ্রহন এবং রেকর্ড মুলে শতভাগ জমির মালিক জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। তাই উক্ত জমিতে সরকারি স্থাপনা নির্মান করতে সৈয়দপুর পৌরসভার অনুমতির কোন প্রয়োজন নেই। সুতরাং সৈয়দপুর পৌরসভা কোন ক্রমেই সরকারি কাজে বাধা প্রদান করতে পারে না।
তিনি আরো বলেন, আমরা দীর্ঘদিন ধরে ১.০৯ একর জমির খাজনা জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর নীলফামারী পরিশোধ করে আসছে।
সূত্রমতে, এস এ রেকর্ড মুলে সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর মৌজার খতিয়ান নং ০৫, দাগ নং-৬৩৭, এ ১.০৯ একর জমি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নামে অধিগ্রহনকৃত।
নির্মাণ কাজে বাধা ও পানি পরিক্ষাগারের অস্থায়ী স্থাপনা ভাংচুরের বিষয়ে জানতে চাইলে সৈয়দপুর থানা অফিসার ইনচার্জ আবুল হাসনাত খান বলেন, জিডি নিয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Check Also

ডিমলায় চেয়ারম্যানের চেষ্টায় পানি বন্দি থেকে বেঁচে গেল হাজারো পরিবার

হাছানুর রহমান -স্টাফ রিপোটারঃ নীলফামারী ডিমলা উপজেলা ৭নং খালিশা চাপানী ইউনিয়ন ১নং ওয়ার্ড ছোটখাতা মধ্য-পাড়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *