Home / অর্থনীতি / রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে এক শ্রমিকসহ ১৩টি ভেড়ি মৃত্যু হয়েছে

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে এক শ্রমিকসহ ১৩টি ভেড়ি মৃত্যু হয়েছে

নিজস্ব প্রতিবেদন:
ধান কাটার সময় বজ্রপাতে এক ধান কাটার শ্রমিকের মৃত্যু হয়েছে এবং একই ঘটনায় দুইজন গুরুতর অসুস্থ হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে। মৃত শ্রমিক চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নের মকিমপুর গ্রামের মো. হাবিবুর রহমানের ছেলে নবী। ১৪ জুন রোববার দুপুরে রাজশাহীর তানোরের একটি ধানক্ষেতে এ ঘটনা ঘটে।
আহতরা হলো একই এলাকার নুর আলমের ছেলে আখিরুল ইসলাম এবং রবিউল এর ছেলে আশরাফুল ইসলাম। চককীর্তি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোফাকখারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, চককীর্তি এলাকার কয়েকজন ধান কাটার শ্রমিক রাজশাহীর তানোরে ধান কাটতে যায়। দুপুরে বৃষ্টির সাথে বজ্রপাত হলে ঘটনাস্থলেই নবী মারা যায় এবং এ ঘটনায় তার দুই সহকর্মী আশরাফুল ও আখিরুল অসুস্থ হয়ে পড়ে। তিনি আরো জানান, পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে এবং মৃত নবীকে রাত ৯টার দিকে শিবগঞ্জ উপজেলার মকিমপুর গ্রামে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।
এদিকে, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে দুপুর ১ টার দিকে বজ্রপাতে ১৩টি ভেড়ি নিহত হয়েছে। উপজেলার খালে আলমপুর গ্রামের মৃত পোষা লায়কের ছেলে আমিজুদ্দীন ভোলার রাখাল মাঠ থেকে চরিয়ে বৃষ্টির মধ্যে খামারে নিয়ে আসে ভেড়িগুলো। এ সময় ৭৩টি ভেড়ি খামারে প্রবেশ করায়। এ মুহূর্তে বজ্রপাত ঘটে। ভোলার পরিবারের লোকজন জানান, এ সময় বাড়ীর পাশে বজ্রপাত ঘটলে ভেড়িগুলো কাঁপতে থাকে। এক পর্যায়ে ১৩টি ভেড়ির মৃত্যু ঘটে। ১৩টি ভেড়ির আনুমানিক মূল্য প্রায় ৯০ হাজার টাকা বলে জানিয়েছেন তারা।

Check Also

পোরশায় ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত অঙ্গীকার

নাহিদ নওগাঁ (পোরশা) প্রতিনিধিঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত অঙ্গীকার মাননীয় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *