Breaking News
Home / জাতীয় / কনকনে ঠান্ডা ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস

কনকনে ঠান্ডা ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস

শৈত্যপ্রবাহটির বয়স আজ এক সপ্তাহ পূর্ণ হতে চলেছে। গত সোমবার দেশে সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ডও হয়েছে, তেঁতুলিয়ায় ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর বেশির ভাগ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা এখনো ১০ ডিগ্রির নিচে। এতে দেশের বেশির ভাগ মানুষ সীমাহীন দুর্ভোগ ও কষ্টে রয়েছে। ঠান্ডাজনিত রোগে প্রাণ গেছে কমপক্ষে ৩৪ জনের। এদের বেশির ভাগই শিশু।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, শৈত্যপ্রবাহটি আরও দু-এক দিন চলতে পারে। তবে দেশের বেশির ভাগ এলাকাতেই তাপমাত্রা ধারাবাহিকভাবে বাড়তে পারে। আগামী শুক্রবার থেকে দেশের বেশির ভাগ এলাকায় তাপমাত্রা স্বাভাবিক অর্থাৎ সহনীয় মাত্রায় শীত থাকতে পারে।

এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মিজানুর রহমান  বলেন, আজও দেশের বেশির ভাগ এলাকায় তাপমাত্রা বাড়তে পারে। চলমান শৈত্যপ্রবাহটি আরও এক থেকে দুই দিন চলতে পারে।

৩ জানুয়ারি থেকে শুরু হওয়া তীব্র শীতে এ পর্যন্ত মারা যাওয়া ৩৪ জনের মধ্যে বেশির ভাগই দেশের উত্তরাঞ্চলের জেলাগুলোতে। এর মধ্যে রাজশাহীতে ১৭ জন, কুড়িগ্রামে ১৪ জন ও হবিগঞ্জে ৩ জন। এদের বেশির ভাগই শিশু। তীব্র শীতে শ্বাসকষ্ট ও জ্বরে এদের মৃত্যু হয়েছে বলে  স্থানীয় প্রতিনিধিরা জানিয়েছেন।

Check Also

ধামরাইয়ে ৩শত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন উপজেলা চেয়ারম্যান

মোঃ বুলবুল খান পলাশ, ধামরাই (ঢাকা) প্রতিনিধিঃ-ঢাকার ধামরাইয়ে নিজ ব্যক্তিগত তহবিল থেকে করোনাকালীন সময়ে পৌর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *