Breaking News
Home / প্রচ্ছদ / করোনা মহামারীতে ঝুঁকি নিয়েও স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে ডাঃ শ্রী উৎপল কুমার

করোনা মহামারীতে ঝুঁকি নিয়েও স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে ডাঃ শ্রী উৎপল কুমার

সুজন রাজশাহী প্রতিনিধি:

দেশের এই মহা বিপর্যয়ে গ্রামীণ অঞ্চলের পিছিয়ে পড়া তৃণমূল মানুষকে সাধ্যমত স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ডাঃ শ্রী উৎপল কুমার। করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি নিয়েও প্রাথমিক চিকিৎসা সেবা ও পরামর্শ দিয়ে যাচ্ছেন এই মহান ব্যক্তি ।বাংলাদেশ নার্সিং এন্ড মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক রেজিস্টার্ড কমিউনিটি প্যারামেডিকগণ প্রত্যান্ত গ্ৰাম অঞ্চলের মানুষের দোরগোড়ায় প্রাথমিক স্বাস্থ্য সেবা ও পরিবার পরিকল্পনা পরামর্শ দিতে বদ্ধপরিকর, সুইসকন্ট্রাক ও আস্থা প্রকল্পের সহযোগিতায় ব্যক্তিগত সুরক্ষা (পিপিই) নিশ্চিত করে স্বাস্থ্যসেবা প্রদান করে আসছেন ডাঃ শ্রী উৎপল কুমার।
নভেল করোনাভাইরাস আতঙ্কে দেশের এই দুর্যোগ মুহূর্তে গ্রামীণ জনগোষ্ঠী হাতের কাছে কমিউনিটি প্যারামেডিকদের চিকিৎসা সেবা পেয়ে খেটে খাওয়া ও নিম্নবিত্ত পরিবারের সদস্যরা অনেক খুশি। উপর দিকে পারিশো দূর্গা পূর কমিউনিটি ক্লিনিক এর প্রধান ডাঃ সামশুল আলম বলেন, করোনা কোভিড-১৯ এর প্রশ্নের উত্তরে বলতে চাই বিকল্প সমাধান হতে পারে কমিউনিটি প্যারামেডিকরা।
কমিউনিটি প্যারামেডিক ১২ টি বিষয় তাত্ত্বিক ও ব্যবহারিক প্রশিক্ষণ তারা অর্জন করে। এছাড়াও কোর্স শেষে তাদের বিএনএমসি রেজিস্ট্রেশন দেয়া হয়। বর্তমান ৪ হাজারেরও বেশি কমিউনিটি প্যারামেডিকরা বেকারত্বে ভুগছেন। এমতাবস্থায় কমিউনিটি ক্লিনিককে এসকল কমিউনিটি প্যারামেডিকদের নিয়োগ দেয়া য়ায় কিনা এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করতে বলেন।

Check Also

ঠাকুরগাঁওয়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগীতা ২০২১ অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে জেলা পর্যায়ে জাতীয় শিশু  পুরস্কার প্রতিযোগিতা-২০২১ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ শিশু একাডেমি ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে পরীক্ষণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *