Breaking News
Home / আইন ও আদালত / আট জনের নমুনা সংগ্রহ রংপুরে প্রেরন

আট জনের নমুনা সংগ্রহ রংপুরে প্রেরন

মোঃআব্দুল্লাহ আল মমিন পাটগ্রাম প্রতিনিধি:ভারতীয় সীমানা ঘেষা পাটগ্রাম উপজেলায় নোভেল করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে নতুন করে ৮জনের নমুনা সংগ্রহ করেছে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য বিভাগ। সন্দেহভাজন ব্যক্তিরা কয়েকদিন আগে জ্বর, কাশি, মাথা ব্যাথায় আক্রান্ত হন।
খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগ ১৪-০৪-২০২০ ইং মঙ্গলবার বাংলাবাড়ী,বেংকান্দা,পুরাতন বাস্ট্যান্ড,ও রসুলগন্জ এলাকায় ৮জনের করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহভাজনদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুরে পাঠিয়েছে।খবর নিয়ে জানা যায় তারা কিছুদিন পুর্বে ঢাকা, নারায়নগঞ্জসহ বিভিন্ন জায়গা থেকে বাড়িতে ফিরেছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরূপ পাল বলেন, এ নিয়ে গত ৯দিনে উপজেলা থেকে থেকে জ্বর, কাশি, শাসকষ্ট, গলা ব্যাথা, মাথা ব্যাথা করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে ১৭ জনের নমুনা সংগ্রহ করে জেলা সিভিল সার্জনের মাধ্যমে পরীক্ষার জন্য রংপুরে পাঠানো হয়েছে।এর আগে যাদের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে তাদের কয়েকজনের ফলাফল পাওয়া গেছে। তাদের প্রত্যেকের ফলাফল নেগেটিভ এসেছে।
তিনি আরো বলেন, ফলাফল না আসা পর্যন্ত সন্দেহভাজনদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া এপর্যন্ত উপজেলায় বিভিন্ন জায়গা থেকে ফেরৎ আসা ১৮৭ জনকে হোম কোয়ারেন্টাইন ও ১৯ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ১৪ দিনের জন্য থাকার নির্দেশ দেওয়া হয়েছে।
তিনি উপজেলার সকল মানুষকে আতঙ্কিত না হয়ে করোনা প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় ও সরকারি স্বাস্থ্য নির্দেশনাগুলো মেনে আহবান জানান।

Check Also

ঠাকুরগাঁওয়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগীতা ২০২১ অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে জেলা পর্যায়ে জাতীয় শিশু  পুরস্কার প্রতিযোগিতা-২০২১ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ শিশু একাডেমি ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে পরীক্ষণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *