Breaking News
Home / আইন ও আদালত / নারায়নগঞ্জের সোনারগাঁয়ে খুনি মাজেদের লাশ দাফন, লাশ অপসারণ দাবিতে বিক্ষুব্ধ এলাকাবাসী

নারায়নগঞ্জের সোনারগাঁয়ে খুনি মাজেদের লাশ দাফন, লাশ অপসারণ দাবিতে বিক্ষুব্ধ এলাকাবাসী

নারায়নগন্জ প্রতিনিধি : মাকসুদুল আলম নাদিম

জাতির জনক শেখ মুজিবুর রহমানের খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) মাজেদের ফাঁসি কার্যকরের পর কঠোর গোপনীয়তার মধ্যে তার মরদেহ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দাফন করা হয়েছে। রোববার (১২ এপ্রিল) ভোরে উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের হোসেনপুর এলাকায় তার মরদেহ দাফন করা হয়।
এদিকে হোসেনপুর এলাকায় মাজেদের মরদেহ দাফনের খবর ছড়িয়ে পড়লে তার মরদেহ সেখান থেকে অপসারণের দাবিতে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও এলাকাবাসী বিক্ষোভ করেছেন। সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের হোসেনপুর এলাকায় বিক্ষোভ করেন তারা।
খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশসহ উপজেলা প্রশাসনের লোকজন ঘটনাস্থলে হাজির হন এবং এলাকাকাসীকে শান্ত করার চেষ্টা করেন। শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফও ঘটনাস্থলে হাজির হন।
গোপনে বঙ্গবন্ধুর খুনি মাজেদের মরদেহ সোনারগাঁয়ের মাটিতে দাফন করা নিয়ে এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। প্রশাসনের সহায়তায় মাজেদকে সোনারগাঁয়ে দাফন করা হয়েছে বলে অভিযোগ এলাকাবাসীর।
এ নিয়ে সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, ও স্থানীয় বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চরম ক্ষোভ প্রকাশ করে মরদেহ অপসারণের দাবি জানিয়েছেন। মাজেদের মরদেহ অপসারণ করা না হলে কবর থেকে তুলে মেঘনা নদীতে ভাসিয়ে দেয়ার ঘোষণা দিয়েছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলেন, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি মাজেদের মরদেহ কীভাবে সোনারগাঁয়ে দাফন করা হলো আমরা বুঝতে পারছি না। মাজেদের মরদেহ অপসারণের জন্য এলাকাবাসী সকাল থেকে বিক্ষোভ করছে। মরদেহ অপসারণের বিষয়ে প্রশাসনের সঙ্গে আলোচনা চলছে। আমরা মাজেদের মরদেহ সোনারগাঁয়ে থাকতে দিব না। যেকোনো উপায়ে এখান থেকে মাজেদের মরদেহ অপসারণ চাই।

Check Also

ঠাকুরগাঁওয়ের গড়েয়া ইউনিয়নে ১৩ তম হজ্ব প্রশিক্ষণ ও দোয়া অনুষ্ঠিত

ঠাকুরগাঁও সদর উপজেলার ১৩ নং গড়েয়া ইউনিয়নের ঐতিহ্যবাহী বাহী গড়েয়া হাট কেন্দ্রীয় জামে মসজিদে ১৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *