Breaking News
Home / প্রচ্ছদ / কুড়িগ্রামে ঢাকা ফেরত দুই যুবকের করোনার লক্ষণ; চলছে পরীক্ষা

কুড়িগ্রামে ঢাকা ফেরত দুই যুবকের করোনার লক্ষণ; চলছে পরীক্ষা

এজি লাভলু, স্টাফ রিপোর্টার

কুড়িগ্রাম পৌরসভা এলাকার উত্তর কলেজপাড়া (গাছবাড়ি) গ্রামে জ্বর, মাথাব্যথা ও সর্দিতে আক্রান্ত ঢাকা ফেরত এক যুবককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

খোজ জানা গেছে ১ এপ্রিল ওই যুবক অসুস্থ অবস্থায় ঢাকা থেকে বাড়িতে ফেরেন। পরে তার অসুস্থতার খবর জানাজানি হলে স্বাস্থ্য বিভাগ তাকে হোম কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নেয়। ওই যুবক করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা নিশ্চিত হতে নমুনা সংগ্রহের জন্য স্বাস্থ্য বিভাগের একটি দল ৪ এপ্রিল সকালে তার বাড়িতে গেছে।

কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম জানান, ৩ এপ্রিল বিকালে খবর পাওয়ার পরপরই স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ওই যুবকের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। সে জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত। তার অবস্থার অনেকটা উন্নতি হয়েছে। তারপরও জনমনে আতঙ্ক দূর করতে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে।

ওই যুবকের প্রতিবেশী এক নারী জানান, গতকাল শুক্রবার দুপুরে ওই যুবকের মায়ের কাছে তারা জানতে পারেন সে প্রচন্ড জ্বর, মাথাব্যথা আর সর্দি-কাশিতে আক্রান্ত। ভয়ে তারা হাসপাতালে নিতে চাচ্ছেন না। পরে বিষয়টি তারা স্বাস্থ্য বিভাগকে অবহিত করেন।

অপরদিকে রাজারহাটের তালুক গ্রামে আরও ১ যুবকের করোনাভাইরাসের লক্ষণ দেখা গেছে, তিনিও ঢাকা ফেরত। তারও পরীক্ষা নেয়া হচ্ছে।

কুড়িগ্রামের সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, লক্ষণ দেখা যাওয়া ২ যুবকের নমুনা পরীক্ষার ফল পাওয়ার পর ওই এলাকা লকডাউন করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। আপাতত ওই যুবককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ নিয়ে কাউকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন তিনি।

Check Also

ঠাকুরগাঁওয়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগীতা ২০২১ অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে জেলা পর্যায়ে জাতীয় শিশু  পুরস্কার প্রতিযোগিতা-২০২১ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ শিশু একাডেমি ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে পরীক্ষণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *