Breaking News
Home / প্রচ্ছদ / জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক এবং লিফলেট বিতরণ দিনাজপুর সদর উপজেলা সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মিম

জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক এবং লিফলেট বিতরণ দিনাজপুর সদর উপজেলা সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মিম

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর প্রতিনিধিঃ

কোভিড-১৯ যা করোনা ভাইরাস নামে পরিচিত – সাম্প্রতিক সময়ে গণমাধ্যমের শিরোনামে প্রাধান্য বিস্তার করেছে। এশিয়ার বিভিন্ন অংশ এবং এর বাইরেও দ্রুত ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। সাধারণ সতর্কতা অবলম্বন করে এই ভাইরাসটির সংক্রমণ ও বিস্তারের ঝুঁকি কমিয়ে আনতে পারেন।

করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তির হাঁচি–কাশির ফোঁটা থেকে, ভাইরাসটি দিয়ে দূষিত যেকোনো বস্তুর উপরিভাগ থেকে ছড়ায়। যেকোনো বস্তুর ওপর ভাইরাসটি কয়েক ঘণ্টা টিকে থাকতে পারে। তবে সাধারণ জীবাণুনাশকও ভাইরাসটিকে মারতে পারে।

করোনা ভাইরাসের কারনে বিশ্ব আজ এক মারাত্মক সংকটের মুখোমুখি দাঁড়িয়ে। বিপন্ন হয়ে পড়েছে আজ অজস্র মানুষের জীবন।করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মানুষ বাধ্য হচ্ছে লকডাউন এ যেতে।সরকারের সকল নির্দেশনাকে সামনে রেখে, জনগণকে করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক এবং লিফলেট বিতরণ দিনাজপুর সদর উপজেলা সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মিসবাহুর রহমান মিম।

বুধবার (১ এপ্রিল)দিনাজপুর সদর উপজেলার মাশিমপুরে এ কার্যক্রম পরিচালনা করেন তিনি।

এ সময় দিনাজপুর সদর উপজেলা সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মিসবাহুর রহমান মিম জনসাধারণের উদ্দেশ্যে বলেন, “করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক হোন”। আপনার হাঁচি-কাশি হলে অন্যদের সংক্রমণ থেকে রক্ষার জন্য আপনাকে মাস্ক ব্যবহার করতে হবে। তবে শুধু মাস্ক ব্যবহার সংক্রমণ ঠেকানোর জন্য যথেষ্ট নয়। এর সঙ্গে অবশ্যই ঘন ঘন হাত ধুতে হবে। হাঁচি-কাশি দেওয়ার সময় নাক-মুখ ঢাকতে হবে। ঠান্ডা-জ্বর রয়েছে ব্যক্তির কাছ থেকে দূরে থাকতে হবে।

Check Also

সিংড়ায় বিধবা নারীকে প্রকাশ্য লাঠিপেটা করায় অভিযুক্ত আটক

আল-আমিন সিংড়া নাটোর ঃ নাটোরের সিংড়ায় এক বিধবা নারীকে লাঠিপেটা করছে এক যুবক। এমন একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *