Breaking News
Home / আইন ও আদালত / রামেকে এসেছে করোনা পরীক্ষার মেশিন, ল্যাব স্থাপনের কাজ চলছে

রামেকে এসেছে করোনা পরীক্ষার মেশিন, ল্যাব স্থাপনের কাজ চলছে

সুজন রাজশাহী প্রতিনিধিঃ

করোনা পরীক্ষার মেসিন (পিসিআর) এসেছে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক)। হাসপাতালের ভাইরোলজি বিভাগের চারটি কক্ষ ভেঙ্গে এখন এই ল্যাব স্থাপনের কাজ চলছে।
রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী, বৃহস্পতিবার সন্ধ্যায় মেশিনটি এসেছে। মেশিনটি স্থাপনের জন্য হাসপাতালের ভাইরোলজি বিভাগের চারটি কক্ষ ভেঙ্গে কাজ চলছে। এক সপ্তাহের মধ্যেই পরীক্ষার ব্যবস্থা চালু হবে।
রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পে দেশের অন্যান্য বিভাগের মত রাজশাহীতেও এই ল্যাবটি স্থাপনের কাজ শুরু হয়েছে। ইতিমধ্যেই মেশিনটি এসেছে। ল্যাব স্থাপনের পরপরই করোনা পরীক্ষার কিট চলে আসবে। তখন রাজশাহীতেই পরীক্ষা সম্ভব হবে।
রামেকের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, মেশিনটি চালু হলে এক দিনের মধ্যে করোনা পরীক্ষার ফলাফল সরবরাহ করতে সক্ষম হবো। এতে করে খুব দ্রুত সময়ের মধ্যে করোনা রোগীদের চিকিৎসা দেয়া সম্ভব হবে। তিনি আরো বলেন, হাসপাতালে বর্তমানে রোগীদের বিভিন্ন উপসর্গ নিয়ে রোগী আসছে, তবে পরীক্ষার সুবিধা না থাকায় হাসপাতাল এতদিন তাদের পরীক্ষা করা যায়নি। তিনি আরও জানান, পিসিআর মেশিনের সাথে সাথে ১০০০ টি ব্যক্তিগত প্রতিরক্ষামূলক সরঞ্জাম, ১০০০ মুখোশ, ১০০০ হান্ডগ্লাভস, পরীক্ষাগারগুলির জন্য পর্যাপ্ত স্যানিটাইজারও একই সময়ে হাসপাতালে পৌঁছেছে।

Check Also

ঠাকুরগাঁওয়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগীতা ২০২১ অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে জেলা পর্যায়ে জাতীয় শিশু  পুরস্কার প্রতিযোগিতা-২০২১ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ শিশু একাডেমি ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে পরীক্ষণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *