Breaking News
Home / আইন ও আদালত / করোনা ভাইরাস প্রতিরোধে গণপরিবহন বন্ধে দিনাজপুর জেলা ট্রাফিক পুলিশের টহল শুরু

করোনা ভাইরাস প্রতিরোধে গণপরিবহন বন্ধে দিনাজপুর জেলা ট্রাফিক পুলিশের টহল শুরু

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর প্রতিনিধিঃ

সরকারের নির্দেশনার আলোকে করোনা ভাইরাস প্রতিরোধে দিনাজপুরে ব্যাপক তৎপরতা চালাচ্ছেন জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। ঔষধ, কাঁচা মালের দোকান ও সেবামূলক প্রতিষ্ঠান ছাড়া বাকী সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার আদেশ জারি করা হয়েছে।

দেশে করোনা ভাইরাসের বিস্তৃতি মোকাবেলায় সরকার ইতোমধ্যে ২৬ মার্চ হতে ৪ এপ্রিল ২০২০ ইং তারিখ পর্যন্ত সমগ্র দেশে সাধারণ ছুটি ঘোষণা করেছেন। এর প্রেক্ষিতে জনসাধারণকে ২৬ মার্চ ২০২০ তারিখ সকাল ৬ টা হতে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত অতিজরুরী যেমনঃ খাদ্য ও ঔষধ ক্রয়, চিকিৎসা ইত্যাদি প্রয়োজন ছাড়া কোনভাবেই বাড়ীর বাইরে বের না হওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো। তবে কাঁচা বাজার,খাবার ও ঔষধের দোকান, হাসপাতাল এবং জরুরী সেবার জন্য এই নির্দেশ প্রযোজ্য হবে না। কৃষি উপকরণের দোকান ও চালকলসমুহ সীমিত পিরিসরে খোলা রাখা যাবে। জরুরী সেবা ও আইন শৃঙ্খলা রক্ষার কাজে জড়িত যানবাহন ব্যতীত অন্য সকল প্রকার যানবাহন বন্ধ থাকবে। করোনা ভাইরাসের বিস্তৃতি মোকাবিলায় এ সকল নির্দেশ ভঙ্গকারীদের বিরুদ্ধে আইনানুগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম।

বৃহস্পতিবার সকাল থেকে দিনাজপুর জেলা পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন বিপিএম,পিপিএম (বার) এর নির্দেশে, গণপরিবহন বন্ধে দিনাজপুর জেলা ট্রাফিক পুলিশের টিআই (প্রশাসন) এটিএম তৌহিদুল ইসলামের নেতৃত্বে প্রত্যেক টি.আই- সার্জেন্ট মিলে পুরো শহর ও বিভিন্ন স্থানে মোটরসাইকেল নিয়ে টহল শুরু করেন এবং করোনা ভাইরাস প্রতিরোধে শহরের প্রতিটি প্রবেশ দ্বারে চেকপোস্ট বসানো হয়েছে ,যাতে কোন গণপরিবহন প্রবেশ করতে না পারে ।

দিনাজপুর জেলায় করোনা ভাইরাস সংক্রান্ত যে কোন জরুরী তথ্য প্রদানের জন্য জেলার করোনা রেসপন্স টীম এর সাথে যোগাযোগ করুন ০১৭০৯০১২৫৩৯ নম্বরে।

Check Also

ঠাকুরগাঁওয়ের নারগুন ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষনা

সদর উপজেলার নারগুন ইউনিয়ন পরিষদের ২২-২৩ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়। বৃহস্পতিবার( ২৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *