Breaking News
Home / আইন ও আদালত / রাজশাহী শিক্ষাবোর্ড সচিবের বির্তকিত মন্তব্যের ব্যাখ্যা চাইলেন জেলা প্রশাসক

রাজশাহী শিক্ষাবোর্ড সচিবের বির্তকিত মন্তব্যের ব্যাখ্যা চাইলেন জেলা প্রশাসক

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি : মহান মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে রাজশাহী শিক্ষাবোর্ড সচিব ড. মোয়াজ্জেম হোসেনের বির্তকিত মন্তব্যের পেক্ষিতে রাজশাহী জেলা প্রশাসকের পক্ষ থেকে ব্যাখ্যা চাওয়া হয়েছে। মঙ্গলবার ২৪শে মার্চ ২০২০ ইং এক চিঠিতে শিক্ষাবোর্ড সচিবের কাছে ব্যাখ্যা চেয়েছেন রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক ।

গত ১৭ মার্চ রাজশাহী শিক্ষাবোর্ড আয়োজিত মুজিববর্ষের অনুষ্ঠানে শিক্ষাবোর্ড সচিব দাবি করেছিলেন, মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ হয়নি একটি শুন্য অতিরিক্ত বাড়িয়ে বলা হয়। ঐ অনুষ্ঠানে তিনি দাবি করেন বাংলাদেশে ইতিহাসের সঠিক চর্চা হয় না, সত্য বলতে সবাই ভয় পায়! আমি সাহস করে সত্য বলি।

রাজশাহী শিক্ষাবোর্ড সচিবের শহীদের সংখ্যা নিয়ে এমন বির্তকিত মন্তব্যকে কেন্দ্র করে রাজশাহীর রাজনৈতিক, প্রশাসনিক, সামাজিক ও পেশাজীবী মহলসহ সুশীল সমাজে তিব্র ক্ষোভের সঞ্চার হয়। বিভিন্ন সংগঠন রাজশাহী শিক্ষাবোর্ড সচিবের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়েরের দাবি জানায়। উদ্ভট পরিস্থিতিতে রাজশাহী জেলা প্রশাসক সচিবের কাছে এর ব্যাখ্যা চেয়ে চিঠি প্রদান করেছেন।

এ ব্যাপারে রাজশাহী শিক্ষাবোর্ড সচিব ড.মোয়াজ্জেম হোসেনের সাথে সাংবাদিকদের পক্ষ থেকে যোগাযোগ করা হলে তিনি কোন প।রকার মন্তব্য করতে রাজি হননি।

Check Also

ঠাকুরগাঁওয়ের গড়েয়া ইউনিয়নে ১৩ তম হজ্ব প্রশিক্ষণ ও দোয়া অনুষ্ঠিত

ঠাকুরগাঁও সদর উপজেলার ১৩ নং গড়েয়া ইউনিয়নের ঐতিহ্যবাহী বাহী গড়েয়া হাট কেন্দ্রীয় জামে মসজিদে ১৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *