Breaking News
Home / প্রচ্ছদ / করোনা ভাইরাস প্রতিরোধে হুইপ ইকবালুর রহিম এমপির দিকনির্দেশনায় মাস্ক ও স্যানিটাইজার নিয়ে শ্রমজীবীদের পাশে ছাত্রলীগ কর্মীরা

করোনা ভাইরাস প্রতিরোধে হুইপ ইকবালুর রহিম এমপির দিকনির্দেশনায় মাস্ক ও স্যানিটাইজার নিয়ে শ্রমজীবীদের পাশে ছাত্রলীগ কর্মীরা

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর প্রতিনিধিঃ

কোভিড-১৯ যা করোনা ভাইরাস নামে পরিচিত – সাম্প্রতিক সময়ে গণমাধ্যমের শিরোনামে প্রাধান্য বিস্তার করেছে। এশিয়ার বিভিন্ন অংশ এবং এর বাইরেও দ্রুত ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। সাধারণ সতর্কতা অবলম্বন করে আপনি এই ভাইরাসটির সংক্রমণ ও বিস্তারের ঝুঁকি কমিয়ে আনতে পারেন।

কতটা ভয়ংকর এই ভাইরাস?

শ্বাসতন্ত্রের অন্যান্য অসুস্থতার মতো এই ভাইরাসের ক্ষেত্রেও সর্দি, কাশি, গলা ব্যথা এবং জ্বরসহ হালকা লক্ষণ দেখা দিতে পারে । কিছু মানুষের জন্য এই ভাইরাসের সংক্রমণ মারাত্মক হতে পারে। এর ফলে নিউমোনিয়া, শ্বাসকষ্ট এবং অর্গান বিপর্যয়ের মতো ঘটনাও ঘটতে পারে। তবে খুব কম ক্ষেত্রেই এই রোগ মারাত্মক হয়। এই ভাইরাস সংক্রমণের ফলে বয়স্ক ও আগে থেকে অসুস্থ ব্যক্তিদের মারাত্মকভাবে অসুস্থ হওয়ার ঝুঁকি বেশি।

আমার কি মেডিক্যাল মাস্ক পরা উচিত?

করোনা ভাইরাসসহ অন্যান্য রোগের বিস্তার সীমিত পর্যায়ে রাখতে মেডিক্যাল মাস্ক সাহায্য করে। তবে এটার ব্যবহারই এককভাবে সংক্রমণ হ্রাস করতে যথেষ্ঠ নয়। নিয়মিত হাত ধোয়া এবং সম্ভাব্য সংক্রমিত ব্যক্তির সাথে মেলামেশা না করা এই ভাইরাস সংক্রমণের ঝুঁকি কমানোর সর্বোত্তম উপায়।

২৫ মার্চ ২০২০ ইং রোজ বুধবার দিনাজপুরে করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে করোনা প্রতিরোধে জনগনের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দিনাাজপুর সদর-৩ আসনের মাটি ও মানুষের নেতা জাতীয় সংসদের মাননীয় হুইপ জনাব ইকবালুর রহিম এমপির দিকনিদের্শনায় দিনাজপুর শহরের বিভিন্ন স্থানে জনগনের মাঝে সচেতনতা মূলক লিফলেট, মাক্স, হ্যান্ড স্যানিটাইজার নিয়ে শ্রমজীবী মানুষের মাাঝে বিতরণ করেন ছাত্রলীগ কর্মী আবু রায়হান আলিফ সহ অন্যান্যরা।

Check Also

ঠাকুরগাঁওয়ের নারগুন ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষনা

সদর উপজেলার নারগুন ইউনিয়ন পরিষদের ২২-২৩ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়। বৃহস্পতিবার( ২৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *