Breaking News
Home / প্রচ্ছদ / ৩১ মার্চ পর্যন্ত সোনাহাট স্থলবন্দর বন্ধ ঘোষণা

৩১ মার্চ পর্যন্ত সোনাহাট স্থলবন্দর বন্ধ ঘোষণা

এজি লাভলু, স্টাফ রিপোর্টার

কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী সোনাহাট স্থল বন্দরটি করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকিতে পড়ার সম্ভাবনায় বন্ধ ঘোষণা করা হয়েছে। এর ফলে এই স্থল বন্দর দিয়ে ভারত ও বাংলাদেশের সব প্রকার আমদানি রফতানি মালামাল ও লোক চলাচল বন্ধ থাকবে।

এই স্থলবন্দর দিয়ে ভারত ও আসাম রাজ্যের বিপুল সংখ্যক মালবাহী ট্রাক আমদানি-রফতানির কাজ করায় ট্রাক ড্রাইভারসহ পণ্য আমদানি-রফতানির আসা মানুষের মাঝ থেকে এই ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় স্থলবন্দরটি বন্ধ ঘোষণা করা হয়।

সোনাহাট স্থলবন্দরের কাষ্টমস ক্লিয়ারিং এন্ড ফরোয়ার্ডিং এজেন্ট এসোসিয়েশনের (সিএন্ডএফ) এর সভাপতি সরকার রাকীব আহমেদ জুয়েল জানায়, ভারত গত ১৫ মার্চ থেকে তাদের অভ্যন্তরে স্থলবন্দরমুখী সব মাল ও গাড়ি চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়ায় রীতিমতো সোনাহাট স্থলবন্দরের কার্যক্রম কার্যত বন্ধ হয়ে যায়।

তিনি আরো বলেন, বাংলাদেশে যেহেতু করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়েছে সেহেতু ঝুঁকি এড়াতে সোনাহাট স্থলবন্দরের কাষ্টমস ক্লিয়ারিং এন্ড ফরোয়ার্ডিং এজেন্ট এসোসিয়েশনের (সিএন্ডএফ) আগামী ৩১ মার্চ পর্যন্ত স্থলবন্দরটি বন্ধ ঘোষণা করেছে।

আপাতত এই ঘোষণায় স্থলবন্দরটি বন্ধ থাকছে। এরপরও পরিস্থিতি খারাপ বন্ধের সময় আরো বাড়তে বলেও জানান (সিএন্ডএফ) এর সভাপতি সরকার রাকীব আহমেদ জুয়েল।

Check Also

ঠাকুরগাঁওয়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগীতা ২০২১ অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে জেলা পর্যায়ে জাতীয় শিশু  পুরস্কার প্রতিযোগিতা-২০২১ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ শিশু একাডেমি ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে পরীক্ষণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *