Breaking News
Home / প্রচ্ছদ / ভালুকায় দ্রব্যের মূল্য বৃদ্ধি করায় জরিমানা।

ভালুকায় দ্রব্যের মূল্য বৃদ্ধি করায় জরিমানা।

নাজমুল ইসলাম,ভালুকা ময়মনসিংহ ঃ
ময়মনসিংহের ভালুকায় করোনা ভাইরাসের অজুহাতে ব্যবসায়িরা হঠাৎ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করার অভিযোগ পাওয়ার সাথে সাথেই অাজ ২০ মার্চ শুক্রবার ভালুকা বাজার ও হবিরবাড়ীর সিডষ্টোর বাজারে তাৎখনিক ভ্রাম্যমাণ অাদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশণার( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা।

আজ ২০ মার্চ বিকাল ৩:৩০ থেকে বিকাল ৪:২০টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন
ভালুকা উপজেলা সহকারী কমিশণার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মার নেতৃত্বে একটি মোবাইল কোর্ট। এসময় বাজারে বিভিন্ন দোকানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম যাচাই করে ভোক্তা অধিকার অাইন ২০০৯ এর ৪০ ধারা মোতাবেক বিপ্লব নামে এক ব্যবসায়িকে ১০,০০০ টাকা অর্থদণ্ডে দন্ডিত করা হয়। সে বিভিন্ন দ্রব্যমূল্যের দাম ভোক্তাদের কাছ থেকে বেশি রাখছিলেন। অপর অারেক অভিযানে হবিরবাড়ীর সিডষ্টোর বাজারে এক পেয়াজ-রসুন ব্যবসায়িকে অধিক দামে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিক্রির অপরাধে ৫০০০হাজার টাকা জরিমানা অাদায় করা হয়।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মার সাথে উপস্থিত ছিলেন ভালুকা মডেল থানার এসঅাই, কনস্টেবল ও উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মচারীবৃন্দ।
প্রায় ০১ ঘন্টাব্যাপী এই অভিযানে ছোট-বড় সকল ব্যবসায়িকে পণ্যের সঠিক দাম রাখার জন্য সাবধান করা হয়। সকল পণ্যের মূল্য তালিকা যেন দোকানে ঝুলিয়ে রাখা হয় সে বিষয়ে নির্দেশ প্রদান করা হয়।

উপজেলা সহকারী কমিশণার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা বলেন, হঠাৎ করেই গতকাল থেকে বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর মূল্য বৃদ্ধির বেশ কয়েকটি অভিযোগ পেয়েছি যে ব্যবসায়িরা সিন্ডিকেট করে পন্যের বাজার মূল্য বৃদ্ধি করে ভোক্তাদের কাছ থেকে অধিক মুনাফা অাদায় করছে। তারই পরিপ্রেক্ষিতে অাজ শুক্রবার ভালুকার বিভিন্ন জায়গায় ভ্রাম্যমাণ অাদালত বসিয়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর সঠিক মূল্য নির্ধারণ ও বাজার মনিটরিং করতে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় দুইজন ব্যবসায়িকে যথাক্রমে দশ হাজার ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।তিনি অারো বলেন, বাজারের সকল দোকানদারদের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের কৃত্রিম সংগঠন সৃষ্টি করে অধিক দামে বিক্রি করা থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে এবং ভালুকার কোথাও নিত্যপ্রয়োজনীয় পন্যসামগ্রীর অতিরিক্ত মূল্য দাবি করলে সাথে সাথে ওনাকে জানাতে অনুরোধ করেছেন।

Check Also

ঠাকুরগাঁওয়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগীতা ২০২১ অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে জেলা পর্যায়ে জাতীয় শিশু  পুরস্কার প্রতিযোগিতা-২০২১ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ শিশু একাডেমি ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে পরীক্ষণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *