Breaking News
Home / প্রচ্ছদ / কুড়িগ্রামে করোনা ভাইরাস সংক্রমণ রোধে হোম কোয়ারেন্টাইনে ৪২ জন, ৭ জন সম্পূর্ণ সুস্থ

কুড়িগ্রামে করোনা ভাইরাস সংক্রমণ রোধে হোম কোয়ারেন্টাইনে ৪২ জন, ৭ জন সম্পূর্ণ সুস্থ

এজি লাভলু, স্টাফ রিপোর্টার:

কুড়িগ্রামে করোনা ভাইরাস সংক্রমণ রোধে বিদেশ ফেরত মানুষজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা অব্যাহত রয়েছে। গত সাত দিনে ব্যবধানে জেলার বিভিন্ন উপজেলাযর অধিকাংশই দুবাই ও সৌদি ফেরত বিদেশী এ পর্যন্ত মোট ৪২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে বৃহস্পতিবার পরীক্ষা করে ৭ জন সম্পূর্ণ সুস্থ হওয়ায় তাদের বাড়িতে পাঠানো হয়েছে বলে জানা যায়।

জেলা সিভিল সার্জন অফিস জানায়, গত সাত দিনে ৪২ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে। এর মধ্যে ৭ জনই কুড়িগ্রাম সদর উপজেলার বাসিন্দা। এসব বিদেশ ফেরত মানুষকে তাদের নিজের ও পরিবারের কথা ভেবে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। বৃহস্পতিবার পরীক্ষা করে ৭ জন সম্পূর্ণ সুস্থ হওয়ায় তাদের বাড়িতে পাঠানো হয়েছে বলে জানা যায়।

এদিকে, কুড়িগ্রাম ২৫০শয্যা জেনারেল হাসপাতালে করোনা ভাইরাস সংক্রমণ রোধে নেয়া হয়েছে সার্বিক ব্যবস্থা। বিশেষ ব্যবস্থায় ট্রাইজ রুম ও ফিজিশিয়ান রুম এবং আইসোলেশন ওয়ার্ড স্থাপনসহ সংশ্লিষ্ট ডাক্তার ও নার্সদের ইতোমধ্যে দেয়া হয়েছে প্রশিক্ষণ। সর্দি কাশি ও জ্বরে আক্রান্ত হয়ে আসা রোগীদের থুথু ও কফ পরীক্ষার ব্যবস্থা রাখা হয়েছে।

উল্লেখ্য, কুড়িগ্রাম জেলা সিভিল সার্জন ডাক্তার হাবিবুর রহমান কুড়িগ্রাম সদর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক সকলকে করোনা ভাইরাসে আতংকিত না হওয়ার পরামর্শ দিয়েছেন।

Check Also

ঠাকুরগাঁওয়ের নারগুন ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষনা

সদর উপজেলার নারগুন ইউনিয়ন পরিষদের ২২-২৩ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়। বৃহস্পতিবার( ২৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *