Breaking News
Home / আইন ও আদালত / করোনার দ্বিধা দ্বন্দে বন্ধ বরিশাল বিশ্ববিদ্যালয়

করোনার দ্বিধা দ্বন্দে বন্ধ বরিশাল বিশ্ববিদ্যালয়

আকরাম খান ইমন, ববি প্রতিনিধি

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে
বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আগামী ১৮ই মার্চ থেকে ৩১ই মার্চ পর্যন্ত বরিশাল বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ক্লাস, পরীক্ষা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
১৮ই মার্চে সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। ১৮ই মার্চ থেকে ৩১ই মার্চ পর্যন্ত বন্ধ থাকবে হল। এই সময়ে কেউ হলে অবস্থান করতে পারবে না। তবে বিশ্ববিদ্যালয়ের অফিস কার্যক্রম চালু থাকবে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস এসব তথ্য নিশ্চিত করেছেন।
বিশ্ববিদ্যালয় বন্ধ হওয়ায় শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার নির্দেশ দিয়ে শিক্ষামন্ত্রনালয় বোকামির পরিচয় দিয়েছে। বিশ্ববিদ্যালয় বন্ধ করে আমাদের শিক্ষাজীবন কে স্থবির করে দিয়েছে। সরকার যদি সত্য সত্য করোনা ভাইরাস নিয়ে চিন্তিত থাকতো তাইলে সরকার দেশে বিদেশী নাগরিক ও প্রবাসীদের চলাফেরা নিয়ন্ত্রণ করতো।কিন্তু সরকার পারছে না সেটা।

হলের শিক্ষার্থীরা জানান, এ রকম হুট কইরা হল বন্ধ করার কোনো মানে হয় না।আমাদের টিউশন আছে। এখন যদি হল ছেড়ে চলে যায় তাইলে টিউশন কিভাবে করাব।আমাদের খরচ চালাব কিভাবে?প্রশাসন তো আমাদের কষ্ট বুঝবে না।একটা নোটিশ দিতে পারলেই তাদের কাজ শেষ।

গত ১৬ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে স্কুল-কলেজ, মাদরাসা ও ইংলিশ মিডিয়াম স্কুলসহ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্তের পরে এমন ঘোষণা দিল ববি প্রশাসন।

Check Also

ঠাকুরগাঁওয়ের নারগুন ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষনা

সদর উপজেলার নারগুন ইউনিয়ন পরিষদের ২২-২৩ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়। বৃহস্পতিবার( ২৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *