Breaking News
Home / প্রচ্ছদ / সাবেক মন্ত্রী ফিজারের গঠনতন্ত্র বিরোধী অবৈধ সম্মেলনে তোলপাড় শুরু হয়েছে দিনাজপুরে

সাবেক মন্ত্রী ফিজারের গঠনতন্ত্র বিরোধী অবৈধ সম্মেলনে তোলপাড় শুরু হয়েছে দিনাজপুরে

দিনাজপুুুুুুুুুর প্রতিনিধিঃ

মুজিববর্ষে যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন ও কমিটি গঠনকে কেন্দ্র করে দিনাজপুরে তোলপাড় শুরু হয়েছে। অবৈধ ও অসাংগঠনিক কার্যক্রম করার জন্য মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপিকে দায়ী করছেন দিনাজপুর জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ, সাধারন সম্পাদক আনোয়ার হোসেন, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবু ইবনে রজব, সাধারন সম্পাদক জাকারিয়া জাকির ও জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর ইসলাম রাহুল। দিনাজপুর জেলা আওয়ামী যুবলীগের প্যাডে রাশেদ পারভেজ ও আনোয়ার হোসেন এবং জেলা স্বেচ্ছাসেবক লীগের প্যাডে আবু ইবনে রজব ও জাকারিয়া জাকির স্বাক্ষরিত পৃথক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ আওয়ামী লীগ এর সভানেত্রী ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও সাধারন সম্পাদক ওবায়দুল কাদের এমপির নির্দেশে মুজিববর্ষের ক্ষণগননার দিনক্ষন শুরু থেকে মার্চ মাস পর্যন্ত আওয়ামী লীগের সকল অঙ্গ সহযোগী সংগঠনের সম্মেলন কমিটি পরিবর্তন, পরিবর্ধন, বাতিল ও কমিটি গঠন করা যাবে না।

সেই নির্দেশনা মেনে দিনাজপুর জেলা যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ সকল কাউন্সিল ও কমিটি করার আয়োজন স্থগিত করে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় বাংলাদেশ আওয়ামীলীগ দিনাজপুর জেলা শাখার সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি, বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা ও সাধারন সম্পাদক ওবায়দুল কাদের এমপির নির্দেশনা অমান্য করে তিনি নিজেই যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্র লীগের নেতা সেজে ২২ ফেব্রুয়ারী পার্বতীপুর উপজেলা যুবলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল, ছাত্রলীগের কাউন্সিল এবং স্বেচ্ছসেবক লীগের সম্মেলন করে কমিটি ঘোষনা করেন। পৃথক লিখিত বিবৃতিতে অভিযোগ করা হয় মোস্তাফিজুর রহমান এমপি জেলা যুবলীগের কোন পদে না থাকার পরও জেলা যুবলীগ গঠিত যুবলীগ পার্বতীপুর শাখা যুবলীগ কমিটি বাতিল করেন। কোন রাজনৈতিক ক্ষমতাবলে তিনি দিনাজপুর জেলা যুবলীগের গঠিত কমিটি ভেঙ্গে দিয়ে নতুন কমিটি গঠন করলেন তা বোধগম্য নয়। কাউন্সিলে জেলা যুবলীগের কোন নেতা উপস্থিত ছিল না। যা রাজনৈতিক দৃষ্টতার চরম স্বেচ্ছাচারিতা।

জেলা যুবলীগের সভাপতি, সম্পাদক ২২ ফেব্রুয়ারী ওই কমিটি অবৈধ ঘোষনা করেছেন। একই অভিযোগ করেছেন ছাত্রলীগের সভাপতি তানভীর ইসলাম রাহুল। তিনি অভিযোগ করেন জেলা ছাত্রলীগের কোন অনুমতি ও নির্দেশনা ছাড়াই পার্বতীপুর উপজেলা ছাত্রলীগের কাউন্সিল ও কমিটি গঠন অবৈধ ও অগঠনতান্ত্রিক। আর সেই কাউন্সিলে দিনাজপুর ৫ আসনের সাংসদ মোস্তাফিজুর রহমান ফিজারের উপস্থিতি রাজনৈতিক সিস্টাচারের সামিল। তিনি ওই কাউন্সিলকে অবৈধ এবং নতুন কমিটিকে বাতিল ঘোষনা করেন। অপরদিকে দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু ইবনে রজব ও সাধারন সম্পাদক জাকারিয়া জাকির দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজারের রাজনৈতিক স্বেচ্ছাচারিতা ও অপরাজনীতির প্রতিবাদ জানিয়ে লিখিত বক্তব্যে বলেন, গত ২৩ ফেব্রুয়ারী মোস্তাফিজুর রহমান ফিজার এমপির নির্দেশে পার্বতীপুর উপজেলা কাউন্সিল ও কমিটি গঠন করা হয়। ওই সম্মেলনে জেলা স্বেচ্ছাসেবক লীগের কোন নেতা উপস্থিত ছিল না। জেলা স্বেচ্ছাসেবক লীগ ওই কাউন্সিলকে অবৈধ ও কমিটিকে বাতিল ঘোষনা করেন। মুজিবর্ষের ক্ষণগননার এইক্ষনে দলের গঠনতন্ত্র বিরোধী অবৈধ সম্মেলন ও কমিটি গঠন করার এ কার্যকলাপে দিনাজপুর জেলা যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের তৃণমূল পর্যায়ে নেতাকর্মীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। মোস্তাফিজুর রহমান ফিজার এমপির গঠনতন্ত্র বিরোধী অপরাজনীতি বন্ধের দাবী জানায় তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা। পৃথক বিবৃতিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক যুগ্ন সাধারন সম্পাদক ও বর্তমান সভাপতি মন্ডলির সদস্য জাহাঙ্গীর কবীর নানক দিনাজপুর শিল্পকলা একাডেমীতে দিনাজপুর জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী গঠনতন্ত্রকে উপেক্ষা করে ও নিয়ম বর্হিভ‚ত ভাবে কোন কমিটি ভাঙ্গতে ও কমিটি গঠন করতে পারেন না এবং করেননি। অথচ দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার নিজেই যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতা সেজে পার্বতীপুর উপজেলা যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন , কাউন্সিল ও কমিটি গঠন করেন। যা সর্ম্পণূ অবৈধ, অগঠনতান্ত্রিক ও রাজনৈতিক সিষ্টাচার।

Check Also

নওগাঁর পোরশায় লকডাউনের পঞ্চম দিনে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন

নাহিদ পোরশা, (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর পোরশায় লকডাউনের পঞ্চম দিনে জন সচেতনা বাড়াতে কঠোর অবস্থান নিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *