Breaking News
Home / প্রচ্ছদ / নিউজ আপডেট / জাতীয় সমাজতান্ত্রিক দলে-জাসদের ত্রিবার্ষিক সভাপতি-হাসানুল হক ইনু সাধারণ সম্পাদক-শিরীন আখতার

জাতীয় সমাজতান্ত্রিক দলে-জাসদের ত্রিবার্ষিক সভাপতি-হাসানুল হক ইনু সাধারণ সম্পাদক-শিরীন আখতার

স্টাফ রিপোর্টার।।গতকাল সন্ধ্যা লগ্নে জাসদের কেন্দ্রীয় কমিটির কাউন্সিল অনুষ্ঠিত হয় উক্ত কাউন্সিলে পূনরায় সভাপতি পদে সাবেক তথ্য মন্ত্রী ও তথ্য মন্ত্রণালয়ের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক পদে শিরীন আক্তার এমপি পূনরায় নির্বাচিত হয়।
এবং অ্যাডভোকেট রবিউল আলম কার্যকরী সভাপতি পদে পুনর্নির্বাচিত হয়েছেন। গতকাল শনিবার রাতে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাসদের ত্রিবার্ষিক জাতীয় কাউন্সিল অধিবেশনে নির্বাচিত হওয়ায় রাতে ঘোষণা করা হয়। তিনটি পদেই আর কোনো প্রার্থী না থাকায় কাউন্সিলররা সর্বসম্মতভাবে তাদের নির্বাচিত করেন। এ সময় দলের নতুন পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বেশিরভাগ পদেও নির্বাচিত করা হয়।
জাতীয় সমাজ তান্ত্রিক দল-জাসদের
হাসানুল হক ইনু এ নিয়ে টানা ষষ্ঠবারের মতো জাসদের সভাপতি নির্বাচিত হলেন। আর শিরীন আখতার সাধারণ সম্পাদক পদে এবং অ্যাডভোকেট রবিউল আলম কার্যকরী সভাপতি পদে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হলেন। এর আগে শুক্রবার বিকেলে জাসদের দু’দিনব্যাপী ত্রিবার্ষিক জাতীয় কাউন্সিলের উদ্বোধনী অধিবেশন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চত্বরে উন্মুক্ত উদ্বোধনী অধিবেশন অনুষ্ঠিত হয়। ওই দিনই সন্ধ্যায় কাউন্সিলের মূল অধিবেশন শুরু হয়ে গতকাল শনিবার দিনব্যাপী চলেছে বলে জানা যায়।

দলীয় সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে কাউন্সিল অধিবেশনে সাধারণ সম্পাদকের খসড়া রাজনৈতিক-সাংগঠনিক প্রতিবেদন, দলের খসড়া বাজেট, ঘোষণাপত্র ও গঠনতন্ত্রের সংশোধনী প্রস্তাব, আগামী দিনের রাজনৈতিক-সাংগঠনিক কর্মকৌশল ইত্যাদি বিষয়ে আলোচনা শেষে চূড়ান্ত অনুমোদন করা হয়। এরপর নির্বাচনী অধিবেশনে আগামী তিন বছরের জন্য নতুন কেন্দ্রীয় কার্যকরী কমিটি নির্বাচিত করা হয়। এক হাজার ২০৫ জন কাউন্সিলর কাউন্সিল অধিবেশনে অংশ নেবেন।

এর আগে দুই বছর পরপর জাসদের জাতীয় কাউন্সিল ও নতুন কমিটি গঠন করা হলেও এবারই প্রথম ত্রিবার্ষিক কাউন্সিল করেছে দলটি। ২০১৬ সালের সর্বশেষ কাউন্সিলে গঠনতন্ত্রের সংশোধনী এনে তিন বছর অন্তর কাউন্সিল করার সিদ্ধান্ত নেওয়া হয়।
পূনরায় সভাপতি হাসানুল হক ইনু সাধারণ সম্পাদক শিরীন আক্তার এমপি নির্বাচিত হওয়ায় জাসদের সকল নেতা কর্মীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান

Check Also

ত্রিশালে যথাযথ মর্যাদায় ৭ই মার্চ পালন

এস.এম রুবেল আকন্দ: ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ পালন করা হয়েছে। আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *