Breaking News
Home / প্রচ্ছদ / আন্দোলনের মুখে একটিমাত্র বাস, উদ্বোধনের অপেক্ষায় কেটে গেল মাস

আন্দোলনের মুখে একটিমাত্র বাস, উদ্বোধনের অপেক্ষায় কেটে গেল মাস

আহসান হাবীব, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পরিবহণ পুলে নতুন একটি বাস যুক্ত হওয়ার পর এক মাস অতিবাহিত হয়ে গেলেও উদ্বোধন হয়নি এখনো। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা অত্যন্ত ক্ষুব্ধ।

গত ২৬ জানুয়ারি (রবিবার) সকাল ১০ টায় পরিবহণ সংকট, উপাচার্যের প্রতিশ্রুতি অনুযায়ী বাস না দেওয়া, প্রকট হারে আবাসন সংকট, মসজিদ-মন্দিরের দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের মূলফটকে তালা ঝুলিয়ে দিয়ে দিনব্যাপী আন্দোলন করে শিক্ষার্থীরা। একপর্যায়ে উপাচার্যের বাসভবন ঘেরাও করা হয়।

এরপর ৩০ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের লোগো ও নাম সংযুক্ত নতুন একটি বাস ক্যাম্পাসে নিয়ে আসা হয়৷ আন্দোলনের দফাগুলোতে নতুন ৫টি বাস চাওয়া হলেও এই একমাত্র বাসটি পেয়েও অত্যন্ত আনন্দ প্রকাশ করেন আন্দোলনকারীরা। পরবর্তীতে ৩রা ফেব্রুয়ারি (সোমবার) উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান পরিবহন প্রশাসকের হাতে নতুন বাসের চাবি হস্তান্তর করেন।

কিন্তু চাবি হস্তান্তরের ৩ সপ্তাহ পেরিয়ে গেলেও এখনো রাস্তায় নামেনি বাসটি। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও আন্দোলনকারীরা অত্যন্ত ক্ষোভ প্রকাশ করেছেন। তারা বলছেন, ‘বাস আসার পরেও কেন চালু হচ্ছেনা এ নিয়ে আমরা ভীষণ ক্ষুব্ধ। যেহেতু ৩রা ফেব্রুয়ারিতেই চাবি হস্তান্তর করা হয়েছে সুতরাং পরদিন থেকেই বাস চলাচল শুরু করা যায়। সংশ্লিষ্ট কতৃপক্ষের তাদের দায়িত্ব পালনে এ ধরণের গাফিলতি কখনোই মেনে নেয়া যায়না।’

এ বিষয়ে পরিবহণ প্রশাসক রাশেদ সুখন বলেন, বাসগুলো যে পরিমাণ যাত্রী বহনে সক্ষম সবসময়ই দেখা যায় এর চেয়ে অনেক বেশি যাত্রী উঠে যায়৷ এই অতিরিক্ত ভার বহন করতে বাসগুলোকে সক্ষম করে তোলার জন্য একটু অতিরিক্ত সময় লাগছে। অতি শীঘ্রই বাস চালু হবে।

Check Also

ডিমলায় ঐতিহাসিক ৭ই মার্চ পালন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃনীলফামারীর ডিমলায় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ পালন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *