Breaking News
Home / প্রচ্ছদ / সরকারের এখন একমাত্র লক্ষ দেশকে মধ্যম আয়ের দেশে পরিনত করা….জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

সরকারের এখন একমাত্র লক্ষ দেশকে মধ্যম আয়ের দেশে পরিনত করা….জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

মেহেরপুর প্রতিনিধি : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ স্বপরিবার হত্যার মধ্য দিয়ে দেশ আবার একাত্তরের পরাজিত শক্তি হাতে পড়ে যায়। মুক্তিযুদ্ধের চেতনা পদদলিত হতে থাকে। ২০০১ সালে আবারও জামায়াত বিএনপির হাতে ক্ষমতা গেলে দেশ দূর্নীতিতে হ্যাট্রিক চ্যাম্পিয়ন হয়। দেশ পরিনত হয় জঙ্গীবাদের রাষ্ট্রে। দুপুরে মেহেরপুরের জেলা প্রশাসক কার্যালয়ে চত্ত¡রে সাত দিনব্যাপী এস.এম.ই মেলার উদ্বোধনকালে তিনি এ কথাগুলো বলেন।
তিনি আরোও বলেন, ঐ সময়ে ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘন্টা বিদ্যুত পাওয়া যেতনা। সার তেলের জন্য লাইনে দাড়াতে হতো। অথচ আওয়ামী লীগ সরকার সেই জায়গা থেকে দেশ বের করে এনেছেন। দেশ এখন খাদ্যে সয়ং সম্পূর্ন। ইতোমধ্যে আমরা নী¤œ মধ্যম আয়ের দেশে পরিনিত হয়েছি। এখন প্রধান লক্ষ দেশকে মধ্যম আয়ের দেশে পরিনত করা। শিশু মৃত্যুর হার কমানো ও গড় আয়ু বাড়ানোর লক্ষে এখন কাজ করছে সরকার।
পরে মন্ত্রী বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার এস.এম মুরাদ আলী, এস.এমই ফাউন্ডেশনের সহকারি ব্যবস্থাপক মুহাম্মদ মোরশেদ আলম, জেলা চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রীর সাধারণ সম্পাদক আরিফুল এনাম বকুল।
মেলায় ২৮ টি স্টলে দেশীয় তৈরি পণ্য বিক্রি করছেন উদ্যেক্তরা।

Check Also

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে দিনাজপুর কেবিএম কলেজের বিভিন্ন কর্মসূচী পালন

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুরঃ গণমানুষের মঙ্চ কাঁপিয়ে কবি শোনালেন তাঁর অমর কবিতাখানি। ঐতিহাসিক ৭ই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *