Breaking News
Home / প্রচ্ছদ / ঝালকাঠিতে যাত্রী হয়রাণী বন্ধে দ্বি-পাক্ষিক বৈঠক

ঝালকাঠিতে যাত্রী হয়রাণী বন্ধে দ্বি-পাক্ষিক বৈঠক

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি-নবগ্রাম সড়কে ম্যাজিক গাড়ী চালকদের দ্বারা যাত্রী হয়রাণী বন্ধে দ্বি-পাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ২৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় ঝালকাঠি নাগরিক ফোরাম ও ম্যাজিক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাথে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এতে ঝালকাঠি নাগরিক ফোরামের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, সহ-সভাপতি মিজানুর রহমান, দীপু লাল দাস, যুগ্ম- সাধারণ সম্পাদক ডা. জহিরুল ইসলাম বাদল, যুগ্ম- সম্পাদক উপাধ্যক্ষ রিয়াজুল ইসলাম বাচ্চু, অটো শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু সাঈদ খান, ম্যাজিক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি নান্নু মুন্সি, সাধারণ সম্পাদক বাবুল খলিফা, নিরাপদ সড়ক চাই’র জেলা সমন্বয়কারী এম জাকির হোসাইন, সাংবাদিক রুহুল আমীন রুবের, এইচ এম গিয়াস উদ্দিন, বশির আহাম্মেদ খলিফা, আতাউর রহমান ও রানা মৃধা প্রমূখ উপস্থিত ছিলেন।

বৈঠকে যাত্রী হয়রাণী, অতিরিক্ত ভাড়া আদায়, অব্যাহত সড়ক দূর্ঘটনারোধে সচেতনতা সৃষ্টি, অবৈধ নসিমন-করিমন, টমটম বন্ধসহ সড়কে শৃঙ্খলা ফেরাতে প্রশাসনের সহযোগিতা কামনা করা হয়।

আলোচনায় নবগ্রাম-ঝালকাঠি সড়কের পথিমধ্যে অটো রিকসায় কোন যাত্রী ওঠালে ম্যাজিক গাড়ির চালক কর্তৃক অটো রিকসা ড্রাইভার এমনকি কোথাও যাত্রীরাও লাঞ্ছিত হচ্ছেন। সড়কটিতে বাড়তি ভাড়াও গুনতে হচ্ছে যাত্রীদের। এই সকল অতিরিক্ত যাত্রীবহন, দূর্ব্যবহার, অনিয়ম-অন্যায়, খামখেয়ালি বন্ধে করণীয় শীর্ষক বিষয় নিয়ে আলোচনা করা হয়। এছাড়াও ঝালকাঠি নাগরিক ফোরামের পক্ষ হতে উক্ত রুটে যাতায়াতকারী নিয়মিত ছাত্র-ছাত্রীদের ভাড়া কনসেশন করার সুপারিশ করা হয়।

বৈঠকে রুটটিতে হেলপার দিয়ে গাড়ি চালানো বন্ধ, অতিরিক্ত যাত্রী বহন বন্ধ, যাত্রীদের সাথে অশোভন আচরন করার প্রমান পাওয়া গেলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত গ্রহন করা হবে বলে ম্যাজিক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি নান্নু মুন্সি, সাধারণ সম্পাদক বাবুল খলিফা জানান। বৈঠক শেষে উভয় পক্ষ সন্তোষ প্রকাশ করে এক অপরের সহযোগীতা করার আশ্বাস প্রদান করেন এবং তাদের মধ্যে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে উভয় পক্ষ জানান।

Check Also

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে লালমনিরহাটে মানববন্ধন অনুষ্ঠিত

পরিমল চন্দ্র বসুনিয়া, লালমনিরহাট প্রতিনিধিঃ সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির-কে নির্মমভাবে গুলি করে হত্যার প্রতিবাদ ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *